বুধবার, ২৩ অক্টোবর ২০১৯
Monday, 16 Sep, 2019 08:24:57 am
No icon No icon No icon
দৈনিক জনতা সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ক্র্যাব'র নিন্দা

//

ক্র্যাব'র নিন্দা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: 'শাহজালালে সোনা ও মুদ্রা চোরাচালান চক্রের সন্ধান পেয়েছে পুলিশ' শিরোনামে প্রকাশিত সংবাদ প্রকাশের জেরে দৈনিক জনতা সম্পাদক আহসান উল্লাহ, প্রকাশক ছৈয়দ আনওয়ার ও সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪/২৫/২৯ ধারায় করা মামলার নং সাঃ ট্রাঃ পিটিশন মামলা নং ১৮৩/২০১৯। এদিকে দৈনিক জনতা'র সম্পাদক, প্রকাশক ও সিনিয়র রিপোর্টারের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব)। ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, মিথ্যা মামলা দায়ের করে একজন পেশাদার সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের এমন অপব্যবহারে আমরা উদ্বিগ্ন।

বিবৃতিতে ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার নীতিমালা মেনেই প্রতিবেদন লিখেছেন হাবিবুর রহমান। প্রতিবেদনে সংশ্লিষ্ট সব পক্ষের বক্তব্যও উল্লেখ করেছেন তিনি। তারপরও তার বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও হাবিবুর রহমানকে পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন ক্র্যাব নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ দৈনিক জনতা পত্রিকায় হাবিবুর রহমানের লেখা 'শাহজালালে সোনা ও মুদ্রা চোরাচালান চক্রের সন্ধান পেয়েছে পুলিশ' শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়।

সূত্র: দৈনিক জনতা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK