সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Tuesday, 02 Jul, 2019 10:33:23 am
No icon No icon No icon

সাংবাদিকদের তালাবন্দি রেখে হাসপাতাল পরিদর্শন যোগীর

//

সাংবাদিকদের তালাবন্দি রেখে হাসপাতাল পরিদর্শন যোগীর


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সাংবাদিকদের ওপর লাগাতার আক্রমণ নেমে আসছে উত্তর প্রদেশে। যার নেপথ্যে রয়েছেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

কয়েকদিন আগেই উত্তর প্রদেশে গ্রেফতার করা হয়েছিল সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। মুখ্যমন্ত্রীর সম্পর্কে ‘আপত্তিকর’ টুইট করেছিলেন বলে অভিযোগ।
কিন্তু মামলাটি সুপ্রিমকোর্টে উঠলে রাজ্য সরকারকে ভর্ৎসনা করেন বিচারপতি।

এবার আবারও সরকারের বিরুদ্ধে কাজে বাধা দেয়ার অভিযোগ তুললেন সাংবাদিকরা। রোববার মোরাদাবাদের জেলা হাসপাতাল ঘুরে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

কিন্তু তার পরিদর্শনের সময় হাসপাতালের জরুরি বিভাগে তালাবদ্ধ করে আটকে রাখা হল সাংবাদিকদের। এমন নজিরবিহীন ঘটনায় নিন্দার ঝড় উঠেছে।

এমনকি মুখ্যমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকদের ওয়ার্ড থেকে বের করে নিয়ে আসা হয়। ফলে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে মোরাদাবাদে। এনডিটিভি।

এমন আজব কাণ্ড যোগীর রাজ্যেই সম্ভব বলে মনে করছেন অনেকে। এদিন হঠাৎ করেই রুটিন পরিদর্শনে হাসপাতালে যান তিনি।

তিনি ঢুকতেই উপস্থিত সাংবাদিকদের জরুরি বিভাগের একটি ঘরে তালাবদ্ধ করে আটকে রাখা হয়। মোরাদাবাদ জেলাশাসকের নির্দেশ মেনে এমনটা করা হয় বলে জানা গেছে।

এমনকি সাংবাদিকদের আটকে রাখা ওই ঘরের বাইরে পাহারায় ছিলেন সিভিল লাইন পুলিশ স্টেশনের ইনচার্জ নিজে।

যোগীকে যাতে কেউ কঠিন প্রশ্ন করতে না পারেন এবং যাতে তার অস্বস্তিতে না পড়তে হয়, সেজন্যই এ কৌশল নেয়া হয়েছিল। ঘটনার প্রতিবাদে অনেকেই সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।
মোরাদাবাদের জেলাশাসক রাকেশ কুমার এই অভিযোগ অস্বীকার করে টুইটারে জানান, ‘এটা ঠিক নয়। পরিদর্শনের সময় অনেক সাংবাদিকই ওয়ার্ডের ভেতরে ছিলেন। সংবাদকর্মীদের অনুরোধ করা হয়েছিল তারা যেন মুখ্যমন্ত্রীর সঙ্গে ওয়ার্ডের ভেতরে না ঢোকেন।’

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK