সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Sunday, 28 Apr, 2019 06:01:04 pm
No icon No icon No icon

ভারতের আসাম রাজ্যে সম্মাননা পেলেন বাংলাদেশের সাংবাদিক মহিউদ্দিন মিশু

//

ভারতের আসাম রাজ্যে সম্মাননা পেলেন  বাংলাদেশের সাংবাদিক মহিউদ্দিন মিশু

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: পূর্বোত্তর ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন তুলে ধরা এবং সাহসী অনুসন্ধানী প্রতিবেদন, বস্তুনিষ্ঠ ও নির্ভীক  সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন পূর্বপশ্চিম  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি এবং দৈনিক যুগান্তর ও ডেইলি অবজারভারের আখাউড়া উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন মিশু। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের আসাম রাজ্যে 'বৈশাখী উৎসব' আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তাকে এই সম্মাননা দেয়া হয়। শনিবার রাতে আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটির সাউথ পয়েন্ট স্কুল মাঠে বৈশাখী উৎসব উদযাপন অনুষ্ঠানে আসাম রাজ্যে নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনার ড. শাহ্  মো. তানভীর মুনসুর ও তার সহধর্মিণী মুনিরা আজম যৌথভাবে মহিউদ্দিন মিশুর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। সাউথ পয়েন্ট স্কুলের সিনিয়র শিক্ষক মিষ্টি চ্যাটার্জীর সঞ্চালনায় বৈশাখী অনুষ্ঠানে পূর্বোত্তর ভারতের আসাম রাজ্যে নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনার ড. শাহ্ মো. তানভীর মুনসুর এবং তার সহধর্মিণী মুনিরা আজম ছাড়াও গুয়াহাটি ইউনির্ভাসিটির বাংলা বিভাগের অধ্যাপক অমলেন্দু চক্রবর্তী, পরিচালক অব এনইজেডসিসি ( আসাম) জীতুল সুনুয়াল, আসাম ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর ভাস্কর পৌকান, এডিশনাল সেক্রেটারী অব দি ডিপার্টমেন্ট অব ট্যুরিজম আসাম রেজবী হোসাইন, ত্রিপুরা রাজ্যের বিখ্যাত বাউল শিল্পী রাজা হাসানসহ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, রাজ্যের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ,  বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। সাংবাদিক মহিউদ্দিন মিশু ভারতের ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশন আয়োজিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় ত্রিপুরা রাজ্যের আগরতলায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০১৭’ বিশেষ সম্মাননা স্মারক পেয়েছেন।
ত্রিপুরা রাজ্যের বিধানসভার সাবেক ডেপুটি স্পিকার পবিত্র কর প্রধান অতিথি হিসেবে মহিউদ্দিন মিশুর হাতে ওই সম্মাননা স্মারক তুলে দেন। এছাড়াও আখাউড়া উপজেলার হীরাপুর আসাদিয়া মুসলেম উদ্দিন হাফিজিয়া মাদ্রাসার বাৎসরিক ইসলামিক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অনুসন্ধানী সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় তাকে সম্মাননা স্নারক দেয়া হয়।
চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের বিসিকের সাবেক পরিচালক মো. রেজাউল করিম মোল্লা (বাবরু) অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে মহিউদ্দিন মিশুর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া পূর্বাঞ্চলের সীমান্তবর্তী আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের বাউতলা নবজাগরণ ক্লাবের মহান বিজয় দিবসের 'বিজয় উৎসব' আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে নির্ভীক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তাকে সম্মাননা স্নারক তুলে দেয়া হয়। অনুসন্ধানী, বস্তুনিষ্ঠ ও নির্ভীক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মহিউদ্দিন মিশুর হাতে সম্মাননা স্নারক তুলে দেন আখাউড়া পূর্বাঞ্চল প্রবাসী কল্যাণ সংগঠন। মহিউদ্দিন মিশু আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK