শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮
Monday, 26 Nov, 2018 11:16:11 pm
No icon No icon No icon

অসহায় মানুষের জন্য সাহায্যে শীত বস্ত্র বিতরন করতে এগিয়ে আসুন


অসহায় মানুষের জন্য সাহায্যে শীত বস্ত্র বিতরন করতে এগিয়ে আসুন

স্টাফ রিপোর্টার, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: চলে আসছে শীতকাল। কনকনে ঠান্ডায় দুঃস্থ ও অসহায়দের কষ্ট নিবারনের জন্য আমাদের একটি ছোট্ট পদক্ষেপ বাস্তবায়ন করার সময় হয়েছে। আমরা প্রচেষ্টা করছি এবারের নির্মম শীতের সময়ে বঞ্চিত হবে না অসহায় একদল মানুষ নিজেদের মৌলিক চাহিদা “শীত বস্ত্র” হতে। এই উদ্দ্যোগে যদি আমাদের পাশে এসে আপনারা দাড়ান তবে আমরা নির্ভীকভাবে সামনে এগিয়ে যাব। অন্তত দশজনের মুখে যদি হাসি ফুটাতে পারি তাহলে সেটাই আমাদের স্বার্থকতা। আমাদের উদ্দ্যোগ এবারের শীতের সময়ে রাজপথের অসহায় মানুষদের শীত বস্ত্র বিতরন করব। এটি একটি মানবিক আবেদন । প্রতি বছর অনেক অসহায় মানুষ শীতের এই নির্মম কষ্টে মারা যায়। রাজপথের এই সকল মানুষদের এক বেলা খাবার এর ঠিক নেই তারা কিভাবে শীত বস্ত্র পরিধান করবে বর্তমানের এই সময়ে ? তারা রাত কাটায় পথে-প্রান্তরে, তাদের শিশুদের নিজেদের বুকের ভিতর নিয়ে শীতের রাত্রি পাড়ি দেয়। বৃদ্ধরা ধুঁকে ধুঁকে পাঞ্জা লড়ে নির্মম প্রকৃতির সাথে। তারা সমাজের ফেলে দেয়া একটি অঙ্গ, তারা সমাজের অর্থবীদদের আবর্জনা স্বরুপ। সমাজের অর্থবান মানুষের পরিত্যাক্ত একটি জঞ্জাল । বিলাসিতার কবলে পরে যারা লক্ষ লক্ষ টাকা খরচ করছে নিজেদের স্বাধ মেটাতে, সেখানে সমাজের একদল মানুষ নিজেদের মৌলিক অধিকারটুকু পাচ্ছে না। আপনি কি পারেন না এদের কথা ভেবে একটু এগিয়ে আসতে ? কোথায় আজ সৃষ্টির সেরা জীব মানুষের বিবেক ? হ্যাঁ, আমরাও পারি নিজেদের ভিতরে ঘুমন্ত মনুষত্বকে জাগিয়ে তুলতে। সকলের মিলিত সাহায্যে তাদেরকে শীত বস্ত্র যেমন কম্বল, জাম্পার আমরা চাইলেই তাদের বিতরণ করতে পারি। যে যাই পারি আমরা সাহায্য করব। আমাদের এই ভাই-বোনদের, রাজপথে শুয়ে থাকা অসহায় মানুষদের পাশে এসে সবাই দাড়ান। সেজন্য আমাদের কিছু দানের বস্তু দরকার যেমন : নগদ অর্থ, পুরনো শীতের জামা-কাপড় ইত্যাদি।

আগামী ডিসেম্বর মাসের প্রথম তারিখ শেষ সময় আপনাদের সাহায্য করার এবং ডিসেম্বরের ৫ তারিখ থেকে শীত বস্ত্র বিতরণ শুরু করা হবে।

উপহার সামগ্রী সংগ্রহের ব্যাপারে আমাদের চিন্তাধারা : আমরা নিজেরাই যাই পারি অর্থ সংগ্রহ করব ।  নিজেদের আত্মীয়-স্বজন, প্রতিবেশী, আশেপাশের মানুষদের কাছে থেকে অর্থ সংগ্রহ করব। বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে আমরা সাহায্য চাইব। রাজপথের অসহায় আমাদের ভাই-বোনদের জন্য আপনিও যা যা করতে পারেন : আমাদের এই উদ্দ্যোগটি সফল করতে সকল প্রকার সাইটগুলোতে এই পোষ্টটি প্রকাশ করুন। তবে অবশ্যই মূল পোষ্টের লিঙ্ক দিবেন। তাহলে সব আলোচনা একই জায়গায় করা যাবে। অন্যথায় ছড়িয়ে ছিটিয়ে যাবে। আর অবশ্যই ফেসবুক, টুইটারে এই পোষ্টটি করে সবাইকে জানিয়ে দিয়ে অন্যকে উৎসাহিত করে নীরব ভূমিকা অন্তত পালন করুন। উপরিউক্ত কাজগুলো সমাধান করার জন্য খুব জরুরীভাবে আমাদের কিছু বন্ধু দরকার যারা নিজেদের অহংকার ত্যাগ করে রাস্তায় নেমে আমাদের সাথে কাজ করবে শুধুমাত্র কিছু ভাই-বোনদের মুখের হাসির জন্য। আপনাদের প্রতি আন্তরিক অনুরোধ বন্ধুরা, আপনারাও এগিয়ে আসুন। আমরা আপনাদের অপেক্ষায় আছি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK