মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮
Tuesday, 12 Jun, 2018 11:23:51 am
No icon No icon No icon

সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে প্রতারক চক্রের বেপরোয়া চাঁদাবাজি


সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে প্রতারক চক্রের বেপরোয়া চাঁদাবাজি


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাজধানীতে সাংবাদিক ও মানবাধিকার সংগঠনের নাম ভাঙিয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে, সরকারি অফিস, ফুটপাতে হকারের দোকানে ও সাধারণ লোকজনকে জিম্মি করে একটি প্রতারক চক্র চাঁদাবাজি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঐ চক্রের সদস্যরা মানবাধিকার সংগঠনের সদস্য, সাংবাদিক, এডভোকেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে দেদারছে চাঁদাবাজি করছে। এ চক্রের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক অভিযোগ করার পরেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোন ব্যবস্থা নিচ্ছে না বলে জানা গেছে। সূত্র আরো জানায়, প্রতারক চক্রের সদস্যরা ৩০/৩৫ জনের একটি শক্তিশালী প্রতারক গ্রুপ। তারা নগরীতে নিজেকে মানবাধিকার সংগঠনের নেতা, সাংবাদিক, এডভোকেট, র‌্যাব, ডিবি, সিআইডি ও এসবি পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করছে। ঐ চক্রের সদস্যদের ফুটপাত থেকে বহুতল ভবন সর্বত্রই বিচরণ। মাছ ব্যবসায়ী থেকে শুরু করে রড সিমেন্ট ব্যবসায়ী, দাগি সন্ত্রাসী থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করছে বলে অভিযোগ উঠেছে।
গুলশান ও তেজগাঁও এলাকার ব্যবসায়ী আলম, বাবুল, সিদ্দিক, রুবেল ও বাশার জানান, প্রতারক চক্রের সদস্যরা সাংবাদিকতা এবং মানবাধিকার সংগঠনের নাম ভাঙিয়ে চাঁদাবাজি ও বস্ন্যাকমেইলকেই পেশা হিসেবে বেছে নিয়েছে। মানবাধিকার সংগঠন ও বিভিন্ন পত্রপত্রিকার আইডিকার্ড ব্যববহার করে তারা। এজন্য ভয়ে কেউ কিছু বলতে সাহস পায় না। কারওয়ানবাজার, গুলশান, তেজগাঁও, বিমানবন্দর এলাকার একাধিক ব্যবসায়ী এদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন।
অপর একটি সূত্র জানান, বিমানবন্দর রেলস্টেশনে ভুয়া সাংবাদিকদের জন্য আরএনবি'র লোকজন কাজ করতে পারছে না। ঐসব ভুয়া সাংবাদিকরা মাদক ব্যবসা ও চাঁদাবাজির সাথে জড়িত রয়েছে। 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK