বুধবার, ১৫ আগস্ট ২০১৮
Monday, 14 May, 2018 10:19:45 am
No icon No icon No icon

কুমিল্লায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে প্রকাশ্য লাঠিপেটা করলো চাঁদাবাজরা


কুমিল্লায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে প্রকাশ্য লাঠিপেটা করলো চাঁদাবাজরা


ফয়সাল আজম অপু, টাইমস ২৪ ডটনেট, বিশেষ প্রতিনিধি, ঢাকা: কুমিল্লা জেলার বুড়িচংয়ে সংবাদ প্রকাশের জেরে প্রকাশ্যে দিবালোকে সাংবাদিক মাহফুজ বাবু কে লাঠি দিয়ে পেঠালো সন্ত্রাসীরা। সে কুমিল্লার স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যমে কর্মরত রয়েছেন। সে বর্তমানে আশংকাজনক অবস্থায় কুমিল্লা আদর্শ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।রবিবার সকাল ৯ টার দিকে নাজিরাবাজার আলম মেডিকেল হলের সামনে হামলা করে মহাসড়কের চাঁদাবাজকারী গোলাম আব্বাস গনি সহ আরো তিন চারজন। স্থানীয় সূত্রে জানা যায়, সাংবাদিক বাবুকে মারধোর শুরু করলে সে পালিয়ে বাঁচার চেষ্টা করে। দৌঁড় দেওয়ার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি ট্রাকের চাপায় পিষ্ট হওয়া থেকে অল্পের জন্য বেঁচে যায়।  গত কয়েক দিন আগে ‘‘মহাসড়কের কুমিল্লা অংশে প্রকাশ্যে চাঁদাবাজি; বিক্ষোভ; সাংবাদিককে হুমকি’’ এ শিরোনামে সংবাদ প্রকাশ ও জাগো কুমিল্লা ফেসবুক পেইজে লাইভ করা হয়। উক্ত সংবাদের জেরে তার উপর হামলা করে সন্ত্রাসীরা। এ বিষয়ে তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়। 
এ বিষয়ে আহত সাংবাদিক মাহফুজ বাবু টাইমস ২৪ ডটনেটকে বলেন, আমাকে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্য হামলা চালায় গনি, তার ছেলে ইকবাল সহ আরো তিন চার জন। এসময় আঘাতপ্রাপ্ত হয়ে দৌড়ে রাস্তার অপর প্রান্তে পুলিশ ফাড়িতে আশ্রয় নিয়ে কোন রকমে রক্ষা পাই। দিশেহারা হয়ে দৌড়াতে গিয়ে ট্রাক চাপায় অল্পের জন্য বেচেঁ যায়। নাজিরা বাজার ফাঁড়ী পুলিশের সহায়তায় উদ্ধার হয়ে বর্তমানে কুমিল্লা সদর হাসপাতালের ১৩ নং বেডে ভর্তি আছে। তবে আতংকে আছে পরিবারের সবাইকে নিয়ে বলেও জানান তিনি। বাড়িঘর জ্বালিয়ে দেবে বলে হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। যে কোন মুহুর্তে গুম বা খুন ও করবে বলে রাস্তায় দাড়িয়ে শতশত মানুষের সামনে চিৎকার করে বলেছে সন্ত্রাসী গনি মিয়া । যে হামলা করেছে সে কুমিল্লার বুড়িচং কোতোয়ালি সহ বিভিন্ন থানায় গাড়ী ডাকাতি হত্যা মামলায় ৩২ বছরের সাজাপ্রাপ্ত আসামী। প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চান সাংবাদিক বাবু।
নিউজ করার ক্ষমতা কই পাইছস কত বড় সাংবাদিক তুই দেখি " ?একথা বলেই  শতশত লোকের সামনে আমার উপর হামলা করে। অল্পের জন্য প্রানে বেচে গেছি। আপনাদের দোয়া ছিলো বলেই।  তার ব্যবসা বলতে নিমসার বাজারে কাচাবাজার পরিচালনার অন্তরালে মামুনের ইয়াবার চালান আদান প্রদান করে। আর মহাসড়কে চাঁদাবাজি সহ ঝামেলাপূর্ণ জমি জবর দখল, চাঁদাবাজি, জুয়া সহ কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকার আশেপাশের এলাকার ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে এই গনি মিয়া বলে জানান সাংবাদিক বাবু।
এ বিষয়ে হামলাকারী গোলাম আব্বাস গনি টাইমস ২৪ ডটনেটকে বলেন,  আমি তাকে মেরেছি, কেন মেরেছি তা আমি আপনাকে বলতে পারবো না। একজন সাংবাদিকের  গায়ে হাত তোলার দায়িত্ব কে দিলো, এমন প্রশ্নের জবাবে উল্টো  প্রতিবেদককে হুমকি দিয়ে বাড়ির ঠিকানা জানতে চান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কলও দেওয়া হবে বলে প্রতিবেদককে তিনি জানান। 

এ বিষয়ে নাজিরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহমুদ হাসান রুবেল বলেন, সাংবাদিক মাহফুজ বাবু আহত অবস্থায় আমাদের ফাঁড়িতে আসার পর আমি তাকে হাসপাতালে প্রেরণ করছি। যেহেতু ঘটনাটি বুড়িচং থানায় হয়েছে। তবে আমরা তাদের আইনী  সহযোগিতা করছি।
এ বিষয়ে কুমিল্লা জেলা আইনশৃঙ্গলা সভায় সাংবাদিকের উপর হামলার  বিষয়টি  উত্থাপন করেন, কুমিল্লার আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম। তিনি টাইমস ২৪ ডটনেটকে বলেন, সাংবাদিকরা প্রকৃত তথ্য তুলে ধরলে তাদের উপর হামলা করা হচ্ছে এটা সত্যি লজ্জার ও দুঃখজনক।

এ বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন বলেন, বিষটি আমরা দেখছি। তদন্তপূর্বক আমরা দ্রুত ব্যবস্থা গ্রহন করবো।

বুড়িচং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার দে জানান, আসামীদের গ্রেপ্তার করতে নাজিরা বাজার ফাঁড়ী এবং দেবপুর ফাঁড়ী  পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK