সোমবার, ১৬ এপ্রিল ২০১৮
Monday, 16 Apr, 2018 11:22:01 am
No icon No icon No icon

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


টাইমস ২৪ ডটনেট: চট্টগ্রামের ফটিকছড়ির দৈনিক আজাদী প্রতিনিধি সাংবাদিক এম এস আকাশের বিরুদ্ধে ৫৭ ধারায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (৪ মার্চ) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন। এ ছাড়া মহানগর ও জেলার বিভিন্ন উপজেলা থেকে সামাজিক সংগঠন ও রাজনীতিবিদরা মানববন্ধনে একাত্বতা প্রকাশ করেন। 

এসময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক আকাশ সরকারী প্রকল্পে দুর্নীতির সংবাদ প্রকাশ করে সাহসিকতার পরিচয় দিয়েছে। সংবাদ প্রকাশের পর উপজেলার শীর্ষ কর্মকর্তারা সরকারী প্রকল্পের টাকা হরিলুটে ব্যর্থ হয়ে সিন্ডিকেট করে আকাশের নামে ৫৭ ধারায় মামলা দিয়েছে। 

নেতৃবৃন্দ বলেন, মামলা দিয়ে সাংবাদিকদের কলমকে দমিয়ে রাখা যাবেনা। পেশাদার ও নীতিবান সাংবাদিকরা এ ধরনের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তাদের লেখনি অব্যাহত রাখবে। 
সাংবাদিক নেতারা বলেন, ফটিকছড়ির সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারী এ সমস্ত অনিয়মের  প্রতিকার না করে উল্টো মামলাকারীদের উস্কানী দিয়েছে। 

নেতৃবৃন্দ আরও বলেন ,অনতিবিলম্বে আকাশেল বিরুদ্ধে দাযেরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে। 

সাংবাদিক নেতারা বলেন, আকাশের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে দুর্নীতির সাথে জড়িত কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে সাংবাদিকরা এমপি’র বাড়ি ঘেরাও করবে। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা সিন্ডিকেট হলে কোনও অপশক্তি টিকতে পারবে না। নেতৃবৃন্দ এ ধরনের মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 
এসময় বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী,যুগ্ম সম্পাদক সবুর শুভ,সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, চট্টগ্রামস্থ ফটিকছড়ি সাংবাদিক ফোরামের সদস্য সচিব মো. ফারুক,সিএমইউজে’র সিনিয়র সদস্য সাইফুল্লাহ চৌধুরী, সিনিয়র সাংবাদিক মহসিন কাজী, হোসেন তৌফিক ইফতেখার,আবু মুছা জীবন, অঅবদুস সাত্তার,সীতাকুন্ড প্রেসক্লাব সভাপতি সেকান্দর হোসাইন,সাধারন সম্পাদক সৌমিত্র চক্রবর্ত্তী, কাইয়ুম চৌধুরী, ফোরকান আবু,আ’লীগ নেতা মঈনুদ্দিন মঈনু,জাসদ নেতা সরোয়ার আলম আরজু,কাউন্সিলর জয়নাল আবেদিন,ছাত্রলীগ নেতা জাবেদুল আজম মাসুদ, মাসুদুল আলম মাসুদ,সরোয়ার কাজী সুরুজ প্রমুখ। 
উল্লেখ্য, সরকারি সাড়ে ৩ কোটি টাকার প্রকল্প ভাগ বাটোয়ারার দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক আকাশের বিরুদ্ধে ৫৭ ধারায় দুটি মামলা করা হয়। 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK