বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮
Sunday, 11 Mar, 2018 12:09:31 am
No icon No icon No icon

মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত


মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত


টাইমস ২৪ ডটনেট, মুন্সীগঞ্জ থেকে: মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের আনন্দ ভ্রমণ অনুষ্ঠানে আয়োজিত র‍্যাফল ড্রতে প্রথম পুরস্কার ৩২ ইঞ্চি এলইডি টিভি পান সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল। মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বিক্রমপুর জাদুঘরে মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে গতকাল শুক্রবার এ আয়োজন করা হয়।
সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আগে থেকে ঠিক করা চারটি বাসে ওঠেন ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত মুন্সীগঞ্জ জেলার বাসিন্দারা। অনেকে স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্য নিয়ে আসেন। বাসেই দেওয়া হয় সকালের নাস্তা। অনেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে আনন্দ ভ্রমণে যোগ দেন। এরপর আনন্দ ভ্রমনে যানবাহনগুলো ঢাকা-মাওয়া মহাসড়ক ধরে চলে যায় শ্রীনগর উপজেলার বালাসুর গ্রামে অবস্থিত বিক্রমপুর জাদুঘর প্রাঙ্গণে। জমিদার যদুনাথ রায়ের বাড়ির প্রাঙ্গণে সরকারের কাছ থেকে জমি ইজারা নিয়ে এই জাদুঘর নির্মাণ করেছে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন। এ ছাড়া মুন্সীগঞ্জ জেলা ও বিভিন্ন উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা পরিবারের সদস্যদের নিয়ে এই আনন্দ ভ্রমণে যোগ দেন।
তিনতলা ভবনের বিক্রমপুর জাদুঘরে রয়েছে বিক্রমপুরের প্রাচীন মানচিত্র, রঘুরামপুর, নাটেশ্বরসহ বিক্রমপুরের বিভিন্ন এলাকা থেকে পাওয়া পোড়ামাটির নল, মাটিরপাত্র, পোড়ামাটির খেলনা, ব্যাসাল্ট, পাথরের বাটি, গামলা, পাথরের থালা, পোড়ামাটির ইট, টালি, বিক্রমপুরের নানা প্রত্নতাত্ত্বিক স্থাপনার ছবিসহ বিভিন্ন নিদর্শন।জাদুঘরের সামনে বসানো হয় আনন্দ ভ্রমণের মঞ্চ। সেখানে অতিথিরা বক্তব্য দেন। সংগীত পরিবেশন করেন আনিসা বিনতে আবদুল্লাহ ও মৌসুমী ইকবাল। এবং আকর্ষণীয় র‍্যাফল ড্রয়ের আয়োজন করা হয়।আনন্দ ভ্রমণে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, মুন্সীগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি নূহ উল আলম লেনিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাব-এডিটর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক ও এটিএন নিউজের সিনিয়র নিউজ রুম এডিটর শাহাদাৎ রানা, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বার্তা সম্পাদক নূরে জান্নাত আক্তার সীমা, ঢাকাস্থ মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের সভাপতি ও জিটিভির চিফ রিপোর্টার রাজু আহমেদ, ফোরামের সাধারণ সম্পাদক ও দৈনিক জনতার সিনিয়র রিপোর্টার জাহাঙ্গীর খান বাবু, সাংগঠনিক সম্পাদক আরাফাত মুন্না, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জ্বল ও বর্তমান সভাপতি রাসেল মাহমুদ প্রমুখ।
দুপুরে খাবার ছিল ভাত, করল্লা ভাজি, বেগুন ভাজা, গরুর মাংস, মুরগির মাংস, রুই মাছ ভাজা, মুগের ডাল, সালাদ ও দই। বিকেলে নাস্তা হিসেবে ছিল স্থানীয় সুস্বাদু রসগোল্লা। সাংবাদিকদের শিশু সন্তানদের জন্য ছিল চকলেট বক্স। সাংবাদিক, তাদের স্ত্রী ও শিশু সন্তানদের জন্য ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কারেরও ব্যবস্থা ছিল। সাংবাদিকদের জন্য উপহার ছিল বিছানারা চাদর ও টি-শার্ট। সবশেষে ছিল আকর্ষণীয় র‍্যাফল ড্র। এতে প্রথম পুরস্কার ৩২ ইঞ্চি এলইডি টিভি পান ডেইলি অবজারভার ও ডিবিসি নিউজের মুন্সীগঞ্জ প্রতিনিধি এবং মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK