শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
Friday, 06 Sep, 2019 12:12:45 am
No icon No icon No icon

পপ অব কালার লিমিটেডের পোশিয়ান কনফারেন্স ২০১৯

//

পপ অব কালার লিমিটেডের পোশিয়ান কনফারেন্স ২০১৯


আশিফুল ইসলাম জিন্নাহ: পপ অব কালার লিঃ বাংলাদেশের মেয়েদের ফেসবুক ভিত্তিক অন্যতম বৃহৎ জনপ্রিয় কমিউনিটি। এর এডমিন টিঙ্কেল জান্নাত মিম এবং মেম্বার প্রায় ছাব্বিশ হাজার। তাদের বলিষ্ঠ উদ্যেগে পপ অব কালার লিঃ কর্তৃক 'পোশিয়ান কনফারেন্স ২০১৯' লা মেরিডিয়ান হোটেলে তেইশ আগস্ট অনুষ্ঠিত হয়। এই ইভেন্ট কনফারেন্সের স্পন্সর ছিলেন; গোল্ডেন রোজ টাইটেল স্পন্সর, এ এন্ড আই গ্রুপ কো-স্পন্সর, এসোসিয়েশান অব লিভন, গোল্ড স্পন্সর যমুনা গ্রুপ, এওয়ার্ড পার্টনার আইপিডিসি, ইভেন্ট পার্টনার শাহজাহান উইডিং প্লানার, ফটোগ্রাফী পার্টনার ড্রিম ওয়েভার, আইসক্রিম পার্টনার ইগ্লু, সেশান পার্টনার হরলিক্স, ভেট এন্ড নাইস ডেমিন, লাক্স, ডানকেক, লাইফ স্টাইল পার্টনার আইস টুডে, স্ট্যাটাজিক পার্টনার বুজ কমিউনিকেশান লিঃ, মেকওভার পার্টনার নাহিলা হেদায়েত, ক্রিয়েটিভ পার্টনার ক্রিয়েটিভ আইটি, কার্টিসি পার্টনার মুন্নু সিরামিক এন্ড রয়েল টিউলিপ কক্সবাজার বাংলাদেশ। 

চীফ গেস্ট রোকেয়া আফজাল রহমান, প্রেসিডেন্ট অব বাংলাদেশ ফেডারেশান অব ওমেন এন্টারপ্রাইজ; গেস্ট অব অনার গীতিয়ারা সাফিয়া চৌধুরী, দ্যা চেয়ারপার্সন এডকম; স্পেশাল গেস্ট ফারহানা কবির, কান্ট্রি ডাইরেক্টার একসান এইড বাংলাদেশ; রোকেয়া কবির, ফাউন্ডার বাংলাদেশ নারী প্রগতি সংঘ এবং সংগীতা খান, ট্রেজারার বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স। আরো উপস্থিত ছিলেন এনি বাড়ৈ, কাউন্সিলর, মনের বন্ধু; ইসরাত জাহান, ডিটিশিয়ান এন্ড নিউট্রিনিস্ট, বিআরবি হসপিটাল; ডা.কাশফিয়া নাজনিন, এমবিবিএস, এফআরপিএস, কনসালটেন্ট, স্কয়ার হসপিটাল লিঃ; টিনা জাবিন, ইনভেস্টমেন্ট এডভাইসর, স্টারটুপ বাংলাদেশ; সাহানা রউফ চৌধুরী, এমডি, র‍্যাংস মটরস; তাহমিনা মোস্তফা, ডাইরেক্টর, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ; মিশা মেহজাবিন, ফাউন্ডার, হেলথি বেঙ্গল; সাফিয়া গাজী রহমান, ফাউন্ডার এন্ড প্রিন্সিপাল, সানসাইন গ্রামার স্কুল; এবিএম শফিকুল আজম, ম্যানিজিং ডাইরেক্টর, সেলিম আজম ইন্টারন্যাশনাল লিঃ; সৈয়দ নাসিরুল্লাহ, সিনিয়র এসিস্টেন্ট কমিশনার, ডিএমপি। 

এ যাবৎকালে মেয়েদের গ্রুপভিত্তিক সর্ববৃহৎ ইভেন্ট পোশিয়ান কনফারেন্স ২০১৯-এর আয়োজক পপ অব কালার লিঃ-এর কর্নধার টিঙ্কেল জান্নাত মিম এই ইভেন্টকে নারীদের গেট টুগেদার বা বিজনেস কনফারেন্স টপিক্সে গতানুগতিকভাবে সীমাবদ্ধ রাখতে চাননি। তিনি নারীদের দ্বারা নারীদের সহায়তা করার,  জাগড়ণের, সাফল্য লাভের, অনুপ্রেরণা দেয়ার, নারীদের মধ্যে আধুনিক দৃষ্টিভঙ্গী সৃষ্টি, সচেতন এবং সুস্থ জীবনযাপনের চিন্তাকে মাথায় রেখে নারীদের ক্যারিয়ার, সিকিউরিটি, মেন্টাল, ফিজিশিয়ান হেলথ এই চারটি সেকশানে অনুষ্ঠানটি সুন্দরভাবে সাজিয়েছেন। এখানে মনোবিদ এনি বাড়ৈ নারীদের মন ও শরীরের স্বাস্থ্য সচেতনতা ও নিরাপত্তা নিয়ে কথা বলেন। ফলে এই ইভেন্ট কেবল নারীদের আড্ডা, আলোচনা, এওয়ার্ড, খাওয়া, ফটোসেশানে সীমাবদ্ধ ছিল না। 

এই ইভেন্টের মূল লক্ষ্য ছিল নারী উদ্যোক্তা, পেশাজীবী ব্যক্তিত্ব এবং গ্রুপ মেম্বার কর্তৃক নারীদের জন্য একটি প্লাটফর্ম সৃষ্টির সম্মিলিত প্রয়াস। ফলে এই ইভেন্ট নারীদের একটি  ফেস্টিবলে পরিণত হয়েছিল। টিঙ্কেল জান্নাত মিম চারজন সফল নারী ব্যক্তিত্বকে নিয়ে নানা বাধা ও প্রতিকূলতাকে ডিঙিয়ে জীবন সংগ্রামে এবং কর্মক্ষেত্রে তাদের বিচিত্র অভিজ্ঞতা ও সফলতা অর্জনের নানাদিক নিয়ে একটি প্যানেল আলোচনা করেন। নারীদের উৎসাহ দিতে ইভেন্ট কমিটি দেশের বিভিন্ন স্থানের বিভিন্ন সেক্টরের আটজন উদীয়মান নারী উদ্যোক্তা এবং পেশাজীবী ব্যক্তিত্বকে আটটি ক্যাটাগরিতে আইপিডিসি পপ অব কালার প্রীতি এওয়ার্ড প্রদান করে। তারা ছিলেন; মিশা মেহজাবিন, নাভিন আহমেদ, জারা মাহবুব, মাহমুদা আফরোজ লাকী, টিনা জেবিন, মাহজাবিন, মারুফা ইসলাম মৌ, ফারহানা রহমান। 
সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নানা বৈচিত্র‍্যপূর্ণ পর্ব ছিল নারীদের এই ইভেন্ট আয়োজনে। অনুষ্ঠানের স্পন্সরগণ এখানে তাদের স্টল দিয়েছিলেন, আগত অতিথিদের জন্য সেসব স্টলে ডিসকাউন্টে নানাবিদ পণ্য ক্রয়ের ব্যবস্থা এবং সেবা নেয়ার নানাবিদ সুযোগ ছিল। ড্রিম ওয়েভার সবার জন্য ফটোগ্রাফী বুথ রেখেছিল। আয়োজক এবং স্পন্সরগণ অতিথিদের গিফট হেম্পার ব্যাগ, গিফট ভাউচার, ডিসকাউন্ট কার্ড প্রদান করে এবং তাদের পক্ষ থেকে আটজন উদীয়মান নারী ব্যক্তিত্বকে শুভেচ্ছা স্মারক প্রদান প্রভৃতি ব্যাপার ইভেন্টটিকে ভিন্ন ও বহুমুখী মাত্রা দিয়ে আনন্দ ও রোমাঞ্চপূর্ণ করে তুলে। নিডেল হাউজ এবং ইসলামী ডিজাইন হাউজ দুটি আকর্ষনীয় ফ্যাশান শোর আয়োজন করে। এর সাথে একটি মনোমুগ্ধকর ডান্স প্রোগ্রামও ছিল। 

এই ইভেন্টে আমন্ত্রিত অতিথিদের ইনভাইটেশান কার্ড দেয়া থেকে থ্যাংস গিভিং কার্ড দেয়া পর্যন্ত প্রতিটি ক্ষেত্র ও ব্যাপারে প্রবল আভিজাত্য ও রোমাঞ্চের ছোয়া ছিল। স্টেজ, হল রুল ও স্টলের ইন্টোরিয়াল, লাইটিং ডেকোরেশান, সাউন্ড সিস্টেম, অনুষ্ঠান সঞ্চালনা, সেমিনার, ফ্যাশান শো, ডান্স প্রোগ্রাম, ব্রেক ফাস্ট, লাঞ্চ, ইভিনিং সেনেক্স, গিফট ব্যাগ, গিফট ভাইচার, ডিসকাউন্ট কার্ড, এওয়ার্ড প্রদান, কেক কাটা, আগত অতিথিদের আনন্দ মুখর পরিবেশ, ইভেন্ট কোরিওগ্রাফী সব মিলিয়ে এই ইভেন্ট কনফারেন্সকে ইন্টারন্যাশনাল গ্রেডে উন্নিত করেছে। আর এই বিশাল চ্যালেঞ্জিং ইভেন্ট কনফারেন্স সফলভাবে আয়োজন ও সম্পন্ন করা সম্ভবপর হয়েছে ইভেন্টের সম্মানিত স্পন্সর, অতিথি, পপ অব কালার গ্রুপের এডমিন, মেম্বার ও ভলেন্টিয়ারদের সম্মিলিত আন্তরিক প্রচেষ্টা এবং সহযোগীতায়। এজন্য টিঙ্কেল জান্নাত মিম সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
একুবিংশ শতকের আধুনিক বাংলাদেশে নারী সমাজের অগ্রগতি ও জাগড়ণের ক্ষেত্রে পপ অব কালার লিঃ আয়োজিত পোশিয়ান কনফারেন্স ২০১৯ একটি মাইলস্টোন হয়ে থাকবে। যা নিশ্চিতভাবে আজকে এবং আগামী দিনে অসংখ্য শিক্ষিত, সচেতন, মেধাবী, কর্মঠ, সাহসী, প্রগতিশীল নারীকে নিজেদের শিক্ষা, মেধা, যোগ্যতা, পরিশ্রমের মাধ্যমে দাড়াতে, দৃপ্ত পায়ে পথ চলতে, উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে অনুপ্রাণিত করবে এবং সাহস যোগাবে। তাই নারী সমাজের প্রত্যাশা পপ অব কালার লিঃ আগামীতে সমাজ ও রাষ্ট্রে নারীর অগ্রগতি ও জাগড়ণে আরো বড় পরিসরে ভূমিকা রাখবে। নারীর এই অগ্রযাত্রা ও জাগড়ণের ক্ষেত্রে পুরুষদেরও সহযোগী হিসাবে নারীদের পাশে থাকা উচিত। শুভ হোক পপ অব কালার লিমিটেডের এই প্রত্যয়ী পথ চলা। ভাল লাগলে লাইক, কমেন্ট, শেয়ার করুন। [email protected]

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK