বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Saturday, 24 Aug, 2019 12:32:13 am
No icon No icon No icon

মানষিক ভারসাম্যহীনের দরকার সহযোগিতা

//

মানষিক ভারসাম্যহীনের দরকার সহযোগিতা


মো. সোহেল, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মানষিক ভারসাম্য হীন রোগিটা অযত্নে অবহেলায় পড়ে ছিলো ঢাকা মেডিক্যাল কলেজের পরিত্যাক্ত একটি জায়গাতে।একটি এক্সিডেন্ট তার জীবনকে শেষ করে ফেলে। পুরো শরীর জুড়ে ইনফেকশন, পায়ের পচন এর দুর্ঘন্ধ ছড়িয়ে পড়েছিলো পুরো হসপিটালে, তার কাছে কেউ আসতো না, তার পাশ দিয়ে কেউ গেলে নাক চেপে ধরে যেতো।
নিবেদনের হয়ে পল এলড্রিন আমাদের জানান, ঢাকা মেডিক্যাল কলেজে একটি ছোট ভিজিট কালে এই নাম না জানা মানষিক ভারসাম্যহীন রোগিটি নজরে আসে নিবেদন সংগঠনের কো-অর্ডিনেটর মারজানা সাফাতের চোখে।তিনি সাথে সাথে ঢাকা মেডিক্যাল কলেজের স্বেচ্ছা সেবক শুভ ভাই এবং ড:ফাহিম এর সাথে যোগাযোগ করে তার চিকিৎসার ব্যাবস্থা করে দেন।প্রথমত হসপিটাল কর্তৃপক্ষ এই রোগিটাকে ভর্তি করতে চায়নি, কিন্তু রোগিটি বর্তমানে হসপিটালে ভর্তি হয়েছে শুভ ভাইয়ের রেফারেন্সে। বর্তমানে জোড়ালো ভাবেই তার চিকিৎসা চলছে।নিবেদনের সাথে যারা একযোগে কাজ করে যাচ্ছে মারজানা সাফাত, সাফায়েত, সাদিয়া আফরোজ(প্রবাসী), কন্ঠশ্রমিক রুমানা মোর্শেদ কনকচাঁপা, সফরদার জোয়ারদার (স্বাস্থ্য অদিদপ্তর), শাকিল জামান, কন্ঠশিল্পী জাকিয়া সুলতানা মিতু, সুবির সরকার, অনন্ত চাকমা (ওয়াল্ড ভিশন বাংলাদেশ), ফারজানা ইসলাম, ড:ফাহিম সাদি(ঢাকা মেডিক্যাল কলেজ), সানাউল আহম্মেদ(স্কয়ার), আদি দ্য গুরু লিও ভাই, নিয়ন(ভলেন্টিয়ার)।সরকারি পাশাপাশি "নিবেদন" আজ দাড়িয়েছি অসহায় মানুষদের পাশে, যারা অর্থনৈতিক ভাবে দুর্বল, চিকিৎসা চালাতে পারেনা তাদের সার্বিক অর্থনৈতিক সাপোর্ট দিচ্ছে নিবেদন নামের সংগঠন টি, নিবেদন আস্তে আস্তে ছড়িয়ে পড়ছে বাংলাদেশে।
মানুষ মানুষের জন্য, এ কথাটি ইচ্ছা শক্তির মাধ্যমে একটি মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টা করে নিবেদন, নিবেদনের ছোট্ট একটি প্রচেষ্টা একটি মানুষের মুখে হাসি ফুটানো।
নিবেদন অসহায় মানুষদের সহায় । সমাজ তথা দেশের সুবিধা বঞ্চিত এবং অসহায় মানুষের পাশে দাড়ানোই নিবেদনের মূল উদ্দেশ্য। 
বর্তমানে নিবেদনের একান্তই চাওয়া :-
*গরীব অসুস্থ্য মানুষের চিকিৎসার জন্য সাহায্য করা।
*কোন রোগীর রক্তের প্রয়োজন হলে রক্তের ব্যবস্থা করা।
*প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো।
*পথ-শিশুদের পাশে দাঁড়ানো।
*আগুনে পোড়া অসহায় রোগিদের সাহায্য করা
*গরীব অনাহার মানুষের পাশে দাঁড়ানো।
রাস্তায় পড়ে থাকা প্রতিটি অসহায় রোগিদের সহায় নিবেদন। আপনার চারিপাশে কোন রকম অসহায় রোগি পড়ে থাকলে নিবেদন কে অবহিত করুন।আপনারাও আপনাদের সাহায্য, সহযোগিতা বা অনুদান প্রদান করে নিবেদনের পাশে দাড়াতে পারবেন।
যোগাযোগ: ০১৪০০২৪৫২৫৬
 বিকাশ: ০১৯২০-২৮৭২৯৩

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK