demo
Times24.net
ময়মনসিংহের ঘটনায় পৃথক ৩টি তদন্ত কমিটি গঠন
Friday, 10 Jul 2015 16:10 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, ময়মনসিংহ থেকে: ময়মনসিংহে শুক্রবার ভোর ৫টার দিকে শহরের নূরানী জর্দা কারখানায় যাকাত নিতে এসে পদদলিত হয়ে ২৫ জন নিহত হওয়ার ঘটনায় পৃথক ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পুলিশ সদর দফতর ও ময়মনসিংহ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সদস্যেরসহ পৃথক তিনটি কমিটি গঠন করা হয়।

এর মধ্যে পুলিশ সদর দফতর থেকে ঢাকা জেলার অতিরিক্ত ডিআইজি শফিকুল ইসলামকে প্রধান করে ৩ সদস্যের কমিটি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, এপিবিএনের কমান্ডেন্ট মোস্তফা কামাল এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিঅ্যান্ডপিএস বিভাগের এএসপি আফজাল হোসেন। এ কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে পুলিশ হেডকোয়ার্টারে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মঈনুল হক জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (দক্ষিণ) আবু আহাম্মদ আল মামুনকে প্রধান করে পুলিশের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, ময়মনসিংহ মডেল থানার এএসপি আবদুর রশিদ এবং ময়মনসিংহ জেলা পুলিশের ডিস্ট্রিক্ট ইনটেলিজেন্ড (ডিআই১) পরিদর্শক ইমরান হোসেন। এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অন্যদিকে ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকি জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মল্লিকা খাতুনকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। আগামী ৩দিন কার্য দিবসের প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।