demo
Times24.net
শুভ জন্মদিন " মিয়া ভাই "...
Monday, 19 Aug 2019 00:51 am
Times24.net

Times24.net


আহমেদ সাব্বির রোমিও, বিশেষ প্রতিনিধি, ঢাকা : আজ ১৮ আগস্ট " মিয়া ভাই " এর জন্ম দিন । সাধারন জনগন হয়তো " মিয়া ভাই " কে নাও চিনতে পারেন । আকবর হোসেন পাঠান দুলু ১৮ আগস্ট, ১৯৪৮ জন্ম গ্রহন করেন । যিনি চলচ্চিত্রে চিত্রনায়ক ফারুক নামে পরিচিত। তবে অধিক পরিচিত " মিয়া ভাই " নামটিতে । একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, ব্যবসায়ী ও রাজনীতিবিদ।

জন্মদিন নিয়ে নায়ক ফারুক বলেন সাংবাদিকদের বলেন , ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে আমি সবার কাছে দোয়া চাই। আগস্ট শোকের মাস। তাই কোনো জন্মদিনই ঘটা করে পালন করা হয় না। ৪৩ বছর ধরে আমি জন্মদিনে কেক কাটি না। কালো ব্যাজ পরে ঘুরে বেড়াই। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন সুস্থভাবে বেঁচে থাকতে পারি। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে পারি।’ ২০ জুলাই লন্ডনে গিয়েছেন চিত্রনায়ক ফারুক। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তিনি। আগামী ২২ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে । 
১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৮ সালে আজীবন সম্মাননা অর্জন করেন।
তরুণ বয়স থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।