demo
Times24.net
বঙ্গবন্ধুর খুনিদেরকে পুরস্কৃত করা হয়েছিল জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফুলবাড়ীয়া কেআই ফাযিল মাদ্রাসায় আলোচনা সভায়-হারুন অর রশীদ
Thursday, 01 Aug 2019 16:45 pm
Times24.net

Times24.net

মোঃ আঃ জব্বার, টাইমস ২৪ ডটনেট, ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ফুলবাড়ীয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর পর্যায়ক্রমে মাসব্যাপী আলোচনার অংশ হিসেবে ফুলবাড়ীয়া খাদেমুল ইসলাম (কে, আই) ফাযিল মাদ্রাসার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার শোকাবহ আগষ্টের প্রথম দিনে সকাল সাড়ে ১১টায় মাদরাসার হলরুমে অধ্যক্ষ মাও. মোঃ ইউনুছ আলী সাহেবের সভাপতিত্বে আমন্ত্রি আতিথির বক্তব্যে উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হারুন অর রশীদ হারুন বলেন, স্বাধীনতা বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনককে স্বপরিবারে হত্যা করে ইতিহাসের নারকীয় ও ন্যাক্কারজনক হত্যাকান্ড ঘটিয়েছিল। সেদিন তারা মোয়াজ্জিনের আযানের সময় জাতির জনকের পরিবারসহ ১৭জনকে হত্যা করেছিল। এমন বর্বরচিত হত্যাকান্ড ঘটিয়ে সেদিন তারা জাতির জনকের বিচারের পথকেও বন্ধ করে দিয়েছিল- কুচক্রী মহলের এমন নজীরবিহীন হত্যাকান্ডে গোটা পৃথিবী সেদিন প্রকম্পিত হয়েছিল। যারা বঙ্গবন্ধুকে হত্যা করল, পরবর্তীতে সেই হত্যাকারীদেরকেই পুরস্কৃত করা হয়েছিল। তিনি আরও বলেন, একটি হত্যাকান্ডই আরেকটি হত্যাকান্ডের জন্ম দেয়- সেদিন যদি বঙ্গবন্ধুর হত্যার বিচার হতো, তাহলে হয়তো জিয়াউর রহমান সাহেবের হত্যাকান্ড ঘটতো না। মাদরাসার প্রশংসা করে তিনি বলেন, এই একমাত্র মাদরাসা যেখানে নিয়মিত জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় দিবস পালনসহ সরকারী প্রত্যেকটি প্রোগ্রাম পালন করে থাকেন। আমি এ প্রতিষ্ঠানটির উত্তরত্তোর সাফল্য কামনা করছি। 
ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক একেএম শামসুজ্জোহা সাহেবের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মোঃ আঃ ছামাদ ওরফে তোতা মিয়া, মোঃ হযরত আলী, উপাধ্যক্ষ মাও. মোঃ আঃ রাজ্জাক, আরবী বিষয়ের সহকারী অধ্যাপক মাও. নূরুল আলম সিদ্দিকী, সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, হাফেজ মোঃ আঃ মতিন প্রমূখ। অনুষ্ঠানে আগত স্থানীয় দুইজন মুক্তিযোদ্ধাকে মাদরাসার পক্ষ থেকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন আলিম শ্রেণির ছাত্র হাফেজ মোঃ মনিরুজ্জামান, কবিতা আবৃত্তি করেন আলিম ২য় বর্ষের জান্নাতুল মাওয়া এবং ইসলামী সঙ্গীত পরিবেশন করেন আলিম শ্রেনির মাহমুদা আক্তার।