demo
Times24.net
বিশ্বকাপের পরই বিজেপিতে যোগ দেবেন ধোনি!
Monday, 08 Jul 2019 17:08 pm
Times24.net

Times24.net

টাইমস ২৪ ডটনেট, ক্রীড়া ডেস্ক : ভারতীয় ক্রিকেটে নিজের নাম ইতিমধ্যে অনেক ওপরে নিয়ে গেছেন তিনি। ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটি বিশ্বকাপই মহেন্দ্র সিং ধোনি ভারতকে জিতিয়েছেন। এবারই তার শেষ বিশ্বকাপ। জল্পনা শুরু হয়েছে বিশ্বকাপের পরপরই হয়তো ক্রিকেটকে বিদায় বলে দেবেন ধোনি। আর এই অপেক্ষাতেই আছে বিজেপি। ভাবছেন কেন? কারণ বাইশ গজ থেকে সরে দাঁড়িয়েই নাকি রাজনীতির আঙিনায় পা রাখবেন ক্যাপ্টেন কুল। বিজেপি শিবিরের অন্দর মহলে অন্তত এমন খবরই ঘোরাফেরা করছে। এই বিশ্বকাপে ধোনির মন্থর গতির ব্যাটিং নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। তা সত্ত্বেও তাঁর পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। বারবার জানিয়েছেন, দলে তাঁর উপস্থিতি অত্যন্ত জরুরি। এমন পরিস্থিতিতে ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে। ধোনি অবশ্য শ্রীলঙ্কা ম্যাচের আগেই বলেছিলেন, তিনি কবে অবসর নেবেন জানেন না।অনেকের ধারণা বিশ্বকাপের পরই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি। আর তারপরই বিজেপিতে যোগ দেবেন। এমনকী, তাঁকে ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভার মুখ করে তোলার জল্পনাও শুরু হয়ে গেছে। এমন খবর ঠিক কতটা বিশ্বাসযোগ্য?
এক বিজেপি নেতা জানিয়েছেন, ‘লোকসভা নির্বাচনের আগে থেকেই ধোনির সঙ্গে যোগাযোগ রেখেছে বিজেপি। কিন্তু বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে চেয়েছিলেন ধোনি। ঝাড়খণ্ডের রাজপুত্রের জনপ্রিয়তার কথা মাথায় রেখেই দলে তাঁর ভূমিকা স্থির করা হবে। ’
গত বছর বিজেপি সভাপতি অমিত শাহ পীযূষ গোয়েল এবং বিজেপি দিল্লি শাখার সভাপতি মনোজ তিওয়ারিকে সঙ্গে নিয়ে ধোনির বাড়িতেও গিয়েছিলেন। জানা গেছে, মনোজ তিওয়ারির সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখছেন ধোনি। সম্প্রতি সে রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শাহ। রাজ্যের ৮১টি আসনের মধ্যে কমপক্ষে ৬৫টিতে জেতার লক্ষ্য নিয়ে এগনোর আহবান জানিয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে ধোনি বিজেপিতে নাম লেখালে যে তিনি দলের সম্পদ হয়ে উঠবেন, তা বলাই বাহুল্য।
প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন ধোনির এককালের সতীর্থ গৌতম গম্ভীর। দিল্লি পূর্ব কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে জিতেছেন তিনি। এবার ধোনি গম্ভীরের পথে হাঁটেন কিনা সেটা দেখতেই উন্মুখ হয়ে রয়েছে গোটা ভারত।