demo
Times24.net
ঈদের ছুটি শেষে মানুষের স্রোত এখন ঢাকামুখী
Saturday, 08 Jun 2019 12:57 pm
Times24.net

Times24.net


শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ উপভোগ করে আজ শনিবার থেকে ঢাকাতে ফিরতে শুরু করেছে কর্মজীবি মানুষ। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক, নৌ ও রেলপথে পরিবার-পরিজন ‍নিয়ে ঢাকায় ফিরছেন কর্মজীবিরা।আজ শনিবার সকালে বাংলাদেশের দক্ষিণাঞ্চল থেকে লঞ্চে যাত্রীদের ঢাকায় ফিরতে দেখা যায়। বরিশাল থেকে লঞ্চে ফেরা নজরুল ইসলাম জানান, প্রাইভেট একটি কোম্পানিতে চাকরি করায় ছুটির একদিন আগেই আসতে হচ্ছে। তবে ভিড় না থাকায় যাত্রা স্বস্তিদায়ক হলেও অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ করেন তিনি। একইভাবে শনিবার সকাল থেকেই কমলাপুর রেলস্টেশন ও গাবতলীসহ ঢাকার বিভিন্ন বাস টার্মিনালে ছিল ঢাকামুখী মানুষের ভিড়।
প্রায় দুই কোটি মানুষের ঢাকা মহানগরী ঈদের ছুটিতে ছিল বেশ ফাঁকা। রোববার থেকে অফিস-আদালতে কর্মচাঞ্চল্য শুরু হবে। তাই পরিবার নিয়ে আজ শনিবার থেকেই রাজধানীতে ফিরতে শুরু করছেন লোকজন। তবে বাড়তি ছুটি নিয়ে বাড়ি যাওয়া লোকজন ঢাকায় ফিরছে ধীরে ধীরে। এক সপ্তাহের আগে স্বাভাবিক চাঞ্চল্য ফিরবে না ঢাকাতে এমনটিই মনে করছেন সংশ্লিষ্টরা।
এদিকে ঈদ উপলক্ষে যতোদিন যাত্রীর চাপ থাকবে ততোদিন পর্যন্ত ট্রেনের বিশেষ সেবা চলবে বলে জানিয়েছে কমলাপুর রেল স্টেশন কর্তৃপক্ষ।

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। যাত্রীর বাড়তি চাপ থাকায় বহু মানুষ উঠে পড়েছে ট্রেনের ছাদে। গতকাল সকালে ময়মনসিংহের শম্ভুগঞ্জ রেলসেতু থেকে ছবিটি তুলেছেন জগলুল পাশা
কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার আমিরুল ইসলাম বলেন, ‘ঈদের আগে মানুষকে নিরাপদে যেভাবে বাড়ি পৌঁছে দিয়েছি সেভাবেই নিরাপদে কর্মস্থলে ফিরিয়ে আনার সব প্রস্তুতি রয়েছে। ঈদের আগে যেসব বিশেষ ট্রেন চলাচল করেছে, সেগুলো এখনো চলছে।’ তবে উত্তরবঙ্গ থেকে ফিরতে টাঙ্গাইল থেকে গাজীপুর পর্যন্ত কিছুটা বেগ পোহাতে হয়েছে ঢাকামুখী মানুষকে।