demo
Times24.net
ফুলবাড়িয়ায় অভিবাসন বিষয়ক নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত
Monday, 27 May 2019 23:28 pm
Times24.net

Times24.net


মো. আ. জব্বার, টাইমস ২৪ ডটনেট, ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এর তথ্য প্রযুক্তি ও নিরাপদ অভিবাসন সেবা (আইএমডিসি) প্রকল্পের অায়োজনে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)”র প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা গতকাল সোমবার সকালে উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের বাবুলের বাজার জাগরণ অাইসিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাক্টর মো: অানোয়ার হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস অাইএমডিসি প্রকল্প ময়মনসিংহ অঞ্চলের ফোকাল পারসন ব্রিলিয়ান্ট চিরান, ফুলবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ ফুলবাড়িয়া প্রতিনিধি হাফিজুল ইসলাম স্বপন। লোকাল এডভাইজরী কমিটির সভাপতি পরেন দালবত এর সভাপতিত্বে অভিবাসন কার্যক্রমের উপর প্রজেক্টরের মাধ্যমে ধারণা তুলে ধরেন জাগরণ অাইসিটির কমিউনিটি অর্গানাইজার উল্লাস দালবত। অনুষ্ঠান পরিচালনা করেন ফিল্ড সুপার ভাইজার শাশ্বত রিছিল। অনুষ্ঠানের শুরুতেই প্রার্থণা করেন ফ্রান্সিস জেংচাম। 
অতিথিবৃন্দ তৃণমূল জনগোষ্ঠী, বিশেষ করে বিদেশ গমনেচ্ছু কর্মী, বিদেশ ফেরত, অভিবাসন পরিবারের সদস্যদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সুসম্পর্ক স্থাপনের জন্য নেটওয়ার্কিং ও যোগাযোগ প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক বলে মত প্রকাশ করেন। এ ছাড়াও প্রধান অতিথি অভিবসী ও সম্ভাব্য অভিবাসীদের জন্য টিটিসি কর্তৃক প্রদত্ত সেবাসমূহ ও সেবা প্রাপ্তির প্রক্রিয়া বিষয়ে বিস্তারিত অালোচনা করেন। বিশেষ অতিথি ব্রিলিয়ান্ট চিরান নেটওয়ার্কিং সভার লক্ষ, উদ্দেশ্য , প্রকল্প, অাইসিটি সেন্টার কর্তৃক প্রদত্ত সেবা ও নিরাপদ অভিবাসনের জন্য প্রকল্পের গৃহীত কার্যক্রমসমূহ তুলে ধরেন।
প্রকল্পের স্টাফ, এলএসি কমিটির সদস্যবৃন্দ, প্রকল্পের সেবা গ্রহীতাবৃন্দ, টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রতিনিধি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, প্রবাসী পরিবারের সদস্য, প্রবাস ফেরত ব্যক্তিসহ সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।