demo
Times24.net
ঈদকে সামনে রেখে এবারের প্রস্তুতি অতীতের চেয়ে ভালো: ওবায়দুল কাদের
Sunday, 19 May 2019 16:23 pm
Times24.net

Times24.net

শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদকে সামনে রেখে এবারকার প্রস্তুতি অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। আগামী ২৫ মে মেঘনা-গোমতি সেতু উদ্বোধন হবে। রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পবিষয়ক এক সভা করেন মন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, আমাদের সবচেয়ে বড় সঙ্কটের জায়গা দুটি রুট। একটা হচ্ছে ঢাকা-গাজীপুর-টাঙ্গাইল উত্তরাঞ্চলের। এখানে সঙ্কটটা হয়, এখানে যানজট হয়। মানুষের দুর্ভোগ হয়। ঘরমুখী যাত্রীরা সীমাহীন কষ্টের মধ্যে বাড়ি যান। সেতুমন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রামেও সমস্যা হয় মূলত তিনটি ব্রিজের কারণে। আমার অনুপস্থিতিতে কাঁচপুর ব্রিজের শুভ উদ্বোধন মাননীয় প্রধানমন্ত্রী করেছেন। আগামী ২৫ মে মেঘনা-গোমতি সেতু উদ্বোধন হবে। এরপর ঢাকা-চট্টগ্রাম ঈদের সময় যে দুর্ভোগ-ভোগান্তি এইগুলো কমে যাবে। সম্পূর্ণ সহনীয় মাত্রায় থাকবে-এটা আমরা বলতে পারি। আমাদের গাজীপুর থেকে টাঙ্গাইল অংশে এখানেও ভোগান্তি কম হবে। তিনি আরো বলেন, শরীরের কথা ভেবে আমি প্রত্যক্ষভাবে সক্রিয় না হলেও কাজের অগ্রগতি থেমে থাকবে না। আমার এখানে একটা টিমওয়ার্ক আছে। আমার পার্টিতেও একটা টিমওয়ার্ক আছে।
উল্লেখ্য, হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করলে গত ২ মার্চ সকালে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। স্টেন্টিংয়ের মাধ্যমে একটি ব্লক এরইমধ্যে অপসারণ করেন চিকিৎসকরা।
এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সেতুমন্ত্রীকে নেয়া হয় সিঙ্গাপুরে। ওই রাতেই মেডিকেল বোর্ড গঠন করে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। ৫ই এপ্রিল তিনি হাসপাতাল ছাড়লেও সেখানে একটি ভাড়া বাসায় ওঠেন।  সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। এরপর গত ১৫ই মে দেশে ফেরেন তিনি।