demo
Times24.net
ঢাকায় জঙ্গি আস্তানা ঘেরাও করেছে র‌্যাব, গুলির শব্দ
Monday, 29 Apr 2019 09:34 am
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানী মোহাম্মদপুরের বসিলা এলাকার মেট্রো হাউজিংয়ে একটি টিনশেড বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব। বাড়িটির ভেতর থেকে গুলির শব্দ পাওয়া গেছে, আশপাশের লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। এর পর বাড়ির ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়েছে। সরিয়ে নেওয়া হয়েছে বাড়িটির আশপাশের লোকজনকে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়ির কেয়ারটেকারসহ দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাব বাড়িটি ঘিরে রেখেছে। বাড়িটির ভেতর থেকে গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ শোনা গেছে। মাইকযোগে বাড়ির ভেতরের জঙ্গিদের আত্মসমর্পণ করার আহ্বান জানাচ্ছে র‌্যাব।
তিনি আরো বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, বসিলার মেট্রো হাউজিং এলাকায় জঙ্গিরা অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চালালে এখানকার একটি টিনশেড বাড়ির একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এর পর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। 
তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল এখানে একাধিক ব্যক্তি অবস্থান করছিল। যেহেতু দুই দফা বিস্ফোরণ হয়েছে, সেহেতু ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বাসাটি ঘিরে রাখা হয়েছে। কারণ সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে। বর্তমানে ভেতরের পরিস্থিতি সম্পর্কে আমরা নিশ্চিত নই। র‌্যাবের স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছালে পরবর্তী কার্যক্রম শুরু হবে।