demo
Times24.net
ঢাকা-চট্টগ্রামসহ ৮৭ রুটে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট
Wednesday, 24 Apr 2019 01:01 am
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে বাস থেকে চালককে নামিয়ে পিটিয়ে হত্যার অভিযোগে ঢাকা-চট্টগ্রামের ৬৮ রুট ও চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফের ১৯ রুটে ২৪ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা। বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ঘর্মঘট পালিত হবে বলে জানান তারা। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার বিআরটিসি মার্কেটের বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয় পরিবহন শ্রমিকরা। এছাড়া আগামী রোববার ভোর ৬টা থেকে পরদিন সোমবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলেও ঘোষণা দেয় তারা।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মুসা বলেন, 'একজন জীবন্ত মানুষকে বাস থেকে নামিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। ডিবি পরিচয়ে এমন নৃশংস কাজ যারা করেছে তাদেরকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। নিহত চালকের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে হবে। এসব দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-কক্সবাজারের ৮৭ রুটে ধর্মঘট ঘোষণা করা হয়েছে। অন্যথায় ২৪ ঘণ্টার ধর্মঘটের পরে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।'
গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকার কক্সবাজার থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে ডিবি পরিচয়ে বাস থেকে নামিয়ে বেধড়ক পিটিয়ে মুমূর্ষু অবস্থায় তাকে বাসের মধ্যে ফেলে রাখা হয়। পরে আহত চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।