demo
Times24.net
সুন্দরবনের সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে: বনমন্ত্রী
Friday, 19 Apr 2019 23:31 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবনে এখনও যারা দস্যুতা করছে তাদের ধরা হবে। যারা এখানে বিষ এবং ফাঁদ দিয়ে মাছ, হরিণ ও বাঘ শিকার করে, তাদের শুধু আইন দিয়ে দমন করা যাবে না, এজন্য সুন্দরবন-সংশ্লিষ্ট সবার পাশাপাশি এলাকাবাসীকে এগিয়ে আসতে হবে। শুক্রবার সকালে বনের করমজল বন্যপ্রাণী, কুমির ও কচ্ছপ প্রজনন এবং হারবাড়িয়া ইকো ট্যুরিজম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, সুন্দরবন উপকূলীয় বাসিন্দাদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে। সুন্দরবনকে বাঁচানোর জন্য, পরিবেশবান্ধব রাখার জন্য কাজ করা হচ্ছে। 

এ ছাড়া সুন্দরবনকে সুরক্ষা করতে যা যা করা দরকার, তার সবকিছুই করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এ সময় মন্ত্রী সুন্দরবনের হারবাড়িয়া ইকো ট্যুরিজম কেন্দ্রে লোনা পানির চারটি কুমিরের বাচ্চা অবমুক্ত করেন। পরে মন্ত্রী উপজেলার চিলা ইউনিয়নের সিন্দুরতলা নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন। 

এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব আবদুল্লা আল মহসিন চৌধুরী, বন বিভাগের খুলনা সার্কেলের বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী ও পূর্ব বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।