demo
Times24.net
বাংলাদেশে ২ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ফেসবুক
Sunday, 14 Apr 2019 23:27 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশে দুই ঘণ্টারও বেশি সময় ধীরগতির পর স্বাভাবিক হয়েছে ফেসবুক। একই সাথে ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের গতিও স্বাভাবিক হতে শুরু করেছে। বাংলাদেশে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুক কর্তৃপক্ষ। গত মাসে একবার একই ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন ব্যবহারকারীরা। ওই সময়ে প্রায় ২৪ ঘণ্টা পর ফেসবুক কর্তৃপক্ষ জানান, সার্ভার কনফিগারেশন পরিবর্তনের কারণে ব্যবহারকারীরা এই সমস্যার মুখোমুখি হয়েছেন। ব্যবহারকারীদের কাছে ওই সময় দুঃখ প্রকাশ করেন ফেসবুক কর্তৃপক্ষ।
রোববার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টা থেকে বাংলাদেশে ফেসবুকের ধীরগতির মুখে পড়তে শুরু করেন এর ব্যবহারকারীরা। ফেসবুকের মালিকানাধীন অন্য দুটি অ্যাপ হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম ব্যবহারকারীরাও একই অভিজ্ঞতা পাওয়া শুরু করেন। বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, মিয়ানমার, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, চেক রিপাবলিক ও পোলান্ড থেকে ব্যবহারকারীরা একই অভিযোগ করেছেন।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক মুখপাত্র বিবৃতিতে বলেছেন, ‘আজ ভোর থেকে কোনও কোনও ব্যবহারকারী ফেসবুকের বিভিন্ন অ্যাপে যুক্ত হতে সমস্যায় পড়তে পারেন। তবে তখন থেকেই এই সমস্যা সমাধানের চেষ্টা করছি আমরা। যে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।