demo
Times24.net
ব্রা কতদিন অন্তর ধোওয়া ও বদলানো উচিত
Wednesday, 05 Dec 2018 19:03 pm
Times24.net

Times24.net

টাইমস ২৪ ডটনেট, লাইফস্টাইল ডেস্ক: আজকের লেখায় আপনাদের সাথে শেয়ার করছি কয়েকটা প্রয়োজনীয় তথ্য। মহিলারা ব্রা ছাড়া এক মুহূর্ত থাকতে পারেন না। তাই সেক্ষেত্রে ব্রা’ পরিষ্কার পরিছন্ন রাখা খুবই দরকার। কত দিন পর পর ব্রা ধোবেন বা বদলাবেন, তা জানা খুবই জরুরি। আসুন জেনে নেওয়া যাক। সাধারণত একদিন অন্তর অন্তর ব্রা ধোয়া উচিত। কিন্ত যেহেতু আমাদের দেশের আবহাওয়া বেশির ভাগ সময় গরম থাকে, ফলে ঘাম অধিক মাত্রায় হয়। তাই ঘাম জমে র‍্যাশ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই রোজ ব্রা ধোওয়া উচিত। না হলে ফাঙ্গাল ইনফেকশান হতে পারে। রোজ ব্রা পরিষ্কার রাখা উচিত। সেক্ষেত্রে ভালো করে কিছুক্ষণ ঠাণ্ডা জলে রেখে দিয়ে ধুয়ে নেওয়া যেতে পারে। সপ্তাহে এক দিন হালকা গরমজলে সার্ফ দিয়ে ৩০ মিনিট মত ভিজিয়ে রেখে তারপর ঠাণ্ডা জলে ভালো করে ধুয়ে নেওয়া উচিত। খেয়াল রাখবেন রোজ গরমজল দিয়ে যেন না ধোয়া হয়। কারন সেক্ষেত্রে ব্রা ‘এ থাকা ইলাস্টিক নষ্ট হয়ে যেতে পারে।

সার্ফ না ইজি কোনটা বেস্ট ব্রা’এর জন্যঃ ব্রা ধোয়ার ক্ষেত্রে ডিটারজেন পাউডার বা সার্ফ না ইজি বেস্ট তা অনেকেরই জানা নেই। সাধারণত সার্ফ দিয়েই ব্রা ধোওয়া হয়ে থাকে যা উচিত নয়। সার্ফে থাকা ক্ষার কাপড়ের ক্ষতি করে সাথে স্কিনের। তাই ইজি দিয়ে ব্রা ধোয়া উচিত সব সময়।

কতদিন পর বদলাবেন ব্রাঃ পরার ক্ষেত্রে রোজ বদলানো উচিত। একদিন পরার পর তা একদিন গ্যাপে পরা উচিত। সেক্ষেত্রে দুটি ব্রা থাকাই যথেষ্ট। কারন রোজ যদি ব্রা ধুয়ে পরার অভ্যাস থাকে সেক্ষেত্রে একটি ধুয়ে দিয়ে অন্যটি পরা যেতে পারে।

ব্রা বদলের সময়ঃ ব্রা ফেলে দেওয়া হচ্ছে। বিশেষজ্ঞদের মতে একটি ব্রা তিনমাসের বেশি পরা উচিত নয়। ব্রা টি নষ্ট না হলেও তিন মাস পর বদলানো উচিত।ব্রা থেকে নানা সমস্যা অনেক সময় দেখা দেয় তা হওয়ার সম্ভাবনা কমে যায়। তাছাড়া বেস্ট ক্যান্সার প্রতিরোধের জন্য উপরে উল্লেখিত প্রত্যেকটি বিষয় খেয়াল রাখা জরুরি। তাহলে জেনে নিলেন ব্রা সংক্রান্ত নানা তথ্য। নিয়মিত পরিষ্কার ব্রা পরুন, তিনমাস অন্তর ব্রা বদলান। দেখবেন সমস্যা থেকে দূরে আছেন। আর শেষ যা বলার তা হলও, যদি রাতে ঘুমের সময় ব্রা পরে ঘুমানোর অভ্যাস থাকে তাহলে তা আজ থেকেই ছাড়ুন।