demo
Times24.net
রাশিয়ায় মাঝ আকাশে সৌদি ফুটবলারদের বহনকারী বিমানে আগুন (ভিডিও)
Tuesday, 19 Jun 2018 12:31 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় সৌদি ফুটবলারদের বহনকারী বিমানে আগুন লাগার ঘটনা ঘটেছে। মস্কো থেকে রোস্তভ যাওয়ার পথে মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায় বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মিরর। তবে সৌদি ফুটবল দলের সদস্য ও কোচিং স্টাফদের নিয়ে বিমানটি নিরাপদে অবতরণ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জানা গেছে, রোস্তভে বুধবার অনুষ্ঠিতব্য উরুগুয়ে বনাম সৌদির আরবের ম্যাচটি খেলার জন্য রাশিয়ান এয়ারলাইন্সের একটি এয়ারবাসে করে মস্কো থেকে রওয়ানা দেন। পরে বিমানটি অবতরণের আগে ইঞ্জিনে আগুন জ্বলতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই বিপত্তি। 
এদিকে এক বিবৃতিতে সৌদি ফুটবল ফেডারেশন জানিয়েছে, একটি ইঞ্জিনে সামান্য ত্রুটির পর সৌদি টিমের সবাই নিরাপদ আছে। কিছুক্ষণ আগেই রোস্তভ-অন-ডন বিমানবন্দরে বিমানটি অবতরণ করেছে।
রাশিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ইঞ্জিনের ভেতর একটি পাখি ঢুকে যাওয়ায় এই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তবে রোস্তভ-অন-ডন বিমানবন্দরে যখন বিমানটি অবতরণ করে তখন এটির দুই ইঞ্জিনই কাজ করছিল।
এদিকে টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, পাখার নিচে ইঞ্জিনে আগুন জ্বলছে। ওই বিমানটি ছিল রোশিয়া রাশিয়ান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩১৯।
তবে বিমান সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, সেন্ট পিটার্সবার্গ থেকে ছেড়ে আসা এফভি১০০৭ ফ্লাইটি রোস্তভ-অন-ডন বিমানবন্দরে অবতরণ করেছে। এয়ারবাস এ-৩১৯ এই বিমানটিতে যান্ত্রিক ত্রুটির জন্য একটি পাখি দায়ী। 
তিনি বলেন, বিমানের যাত্রীরা নিরাপদে আছেন। বিমানটি ঠিকমতোই অবতরণ করেছে। রোস্তভ-অন-ডন বিমানবন্দরে এটি অবতরণের সময় কোনও সতর্ক সাইরেনও বাজানো হয়নি। বিমানটি অবতরণের পর প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, খেলোয়াড়রা ১২ বছর পুরনো বিমানটি থেকে শান্তভাবে বেরিয়ে আসছেন।