demo
Times24.net
জম্মু-কাশ্মিরে পাক বাহিনীর গুলিতে কর্মকর্তাসহ ৪ বিএসএফ জওয়ান নিহত
Wednesday, 13 Jun 2018 13:26 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিবর্ষণে কর্মকর্তাসহ বিএসএফের চার জওয়ান নিহত ও অপর তিনজন আহত হয়েছেন। বুধবার সকালে জম্মু-কাশ্মিরের সাম্বা সেক্টরের চাম্বলিয়াল পোস্ট লক্ষ্য করে পাকবাহিনী গুলিবর্ষণ করলে এক সহকারী কমান্ডান্টসহ চার জওয়ান নিহত হন। আহতদের জম্মুর এক সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী পাল্টা গুলিবর্ষণ করে পাক বাহিনীকে জবাব দিয়েছে। মঙ্গলবার দিবাগত গভীর রাত থেকে পাকিস্তান সেনাবাহিনী আন্তর্জাতিক সীমান্তে গুলিবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে। নিহত সেনা সদস্যরা হলেন অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট জিতেন্দ্র সিং, সহকারী পরিদর্শক রজনীশ, উপ সহকারী পরিদর্শক রামনিবাস এবং কনস্টেবল হংসরাজ। জমু-কাশ্মির পুলিশের ডিজি এসপি বৈদ ওই ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।   
গত এক মাস ধরে পাকিস্তানের পক্ষ থেকে আন্তর্জাতিক সীমান্তে গোলাগুলির ঘটনা বৃদ্ধি পেয়েছে। এসব ঘটনায় বিএসএফের তিন কর্মকর্তাসহ ছয় নিরাপত্তা কর্মী নিহত ও ১০ জন আহত হয়েছেন।  
গত ২৯ মে ভারত ও পাকিস্তানের ডিজিএমও’র মধ্যে ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্য সিদ্ধান্ত হয়। বিশেষ হটলাইনে ভারতের ডিজিএমও লেফটেন্যান্ট জেনারেল অনিল চৌহান ও পাকিস্তানের মেজর জেনারেল সাহির সামসাদ মির্জার মধ্যে আলোচনায় যুদ্ধবিরতি চুক্তি সম্পূর্ণ মেনে চলার অঙ্গীকার ব্যক্ত করা হয়। কিন্তু তা সত্ত্বেও পাক বাহিনী যুদ্ধবিরতি ভেঙে গুলিবর্ষণ করায় ভারতীয় সীমান্তরক্ষি বাহিনীর সদস্যদের হতাহতের ঘটনা ঘটছে।

সূত্র: পার্সটুডে।