demo
Times24.net
ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন মেনে নেয়া হবে না: ইসলামি জিহাদ
Monday, 11 Jun 2018 13:37 pm
Times24.net

Times24.net


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, কোনো কোনো আরব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিয়েছে তা সহ্য করা হবে না।ইহুদিবাদী নেতাদের সঙ্গে আলোচনা করতে মরক্কোর একটি প্রতিনিধিদল রোববার ইসরাইলে পৌঁছার পর এ সতর্কবাণী উচ্চারণ করল ইসলামি জিহাদ। জিহাদ আন্দোলনের গণমাধ্যম বিষয়ক প্রধান দাউদ শাহাব রোববার এক টুইটার বার্তায় এ হুঁশিয়ারি দিয়ে আরো বলেছেন, মরক্কোর প্রতিনিধিদলটি ফিলিস্তিনি শহীদদের রক্তের অবমাননা ও ফিলিস্তিনি শিশু হত্যাকারীদের উৎসাহিত করেছে। প্রতিনিধিদলটি মরক্কোর স্বাধীনতাকামী জনগণের প্রকৃত প্রতিনিধিত্ব করছে না বলে তিনি উল্লেখ করেন।
দাউদ শাহাব ইসরাইল সফরকারী প্রতিনিধিদলের প্রতি সমর্থন প্রত্যাহার করার জন্য মরক্কোর জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। সেইসঙ্গে তিনি বায়তুল মুকাদ্দাসে বসবাসরত ফিলিস্তিনিদের কাছে আবেদন জানিয়েছেন তারা যেন আল-আকসা মসজিদসহ অন্যান্য পবিত্র স্থানে মরক্কোর প্রতিনিধিদলকে প্রবেশ করতে না দেয়।
সাম্প্রতিক সময়ে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মরক্কোসহ আরো কিছু আরব দেশ অবৈধ দখলদার শক্তি ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিয়েছে। ইহুদিবাদী ইসরাইল যখন বিশাল আরব ভূখণ্ড দখল করে রয়েছে এবং ফিলিস্তিনি নাগরিকদের বিরুদ্ধে গণহত্যা চালাচ্ছে তখন আরব দেশগুলোর এ ন্যক্কারজনক কাজের নিন্দা জানিয়েছেন গোটা বিশ্বের মুসলমানরা।

সূত্র: পার্সটুডে।