demo
Times24.net
মুমিনুলের ফিফটি
Tuesday, 12 May 2015 23:56 pm
Times24.net

Times24.net

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে ম্যাচ বাঁচানোর কঠিন চ্যালেঞ্জ নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। পাকিস্তানের দেওয়া ৫৫০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট ১২৪ রান। মুমিনুল হক (৫০) ও মুশফিকুর রহিম (০) রান নিয়ে ব্যাট করছেন। জয়ের জন্য এখনো ৪২৬ রান করতে হবে টাইগারদের।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬৩ রান। তামিম ইকবাল ৩২ ও মুমিনুল হক ১৫ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করেন দুজন। তবে দলীয় ৮৬ রানে ব্যক্তিগত ৪২ রান করে ফিরে যান তামিম। ইমরান খানের করা অফ স্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের গ্লাভসে ধরা পড়েন এই বাঁহাতি। ৬৭ বলে ৭ চারে তামিমের সংগ্রহ ৪২ রান।

তামিমের বিদায়ের পর স্কোরবোর্ডে আর ৯ রান জমা হতেই সাজঘরের পথ ধরেন নতুন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। ইমরানের বলে ইউনুস খানের হাতে ধরা পড়েন এই ডানহাতি। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে মাত্র ২ রান। এরপর মুমিনুলের সঙ্গে ২৬ রানের জুটি গড়ে সাকিবও বিদায় নেন। মোহাম্মদ হাফিজের বল ক্রিজ ছেড়ে উঠে এসে ছক্কা মারতে গিয়ে লং অফে ওয়াহাব রিয়াজের হাতে ধরা পড়েন ১৩ রান করা সাকিব।

এর আগে ৮ উইকেটে ৫৫৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করা পাকিস্তান ৬ উইকেটে ১৯৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ফলে প্রথম ইনিংসে ২০৩ রানে অলআউট হওয়া বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৫৫০ রান।