শুক্রবার, ২৪ মে ২০১৯
Sunday, 21 Apr, 2019 01:36:09 am
No icon No icon No icon

তামাবিল স্থলবন্দরে একমাসের মধ্যে ব্যাংক বুথ চালু হবে : এনবিআর চেয়ারম্যান

//

তামাবিল স্থলবন্দরে একমাসের মধ্যে ব্যাংক বুথ চালু হবে : এনবিআর চেয়ারম্যান


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : আগামী এক মাসের মধ্যে তামাবিল স্থলবন্দরে ব্যাংকের বুথ চালু এবং অবকাঠামোগত উন্নয়নের কাজ শুরু হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। আজ শনিবার সিলেটে এক প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এনবিআর চেয়ারম্যান একথা জানিয়েছেন। এনবিআর ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের যৌথ উদ্যোগে সিলেট নগরীর একটি হোটেলে প্রাক-বাজে আলোচনা ২০১৯-২০ আয়োজন করা হয়। এতে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আরও বলেন, পর্যটকদের ট্রাভেল ট্যাক্স বাতিলের বিষয় বিবেচনা, এডভান্স ইনকাম ট্যাক্স ও রেজিস্ট্রেশন ফি কমিয়ে আনা এবং ভ্যাট রেজিস্ট্রেশন একদিনের মধ্যেই দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কাস্টম্স এক্সাইজ এন্ড ভ্যাট কমিনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনীর ও কর অঞ্চল-সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা।
চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত মধ্যম আয়ের দেশ ও উন্নত দেশের পর্যায়ে পৌঁছাতে হলে আমাদের সবাইকে সততার সাথে ভ্যাট ও ট্যাক্স প্রদান করতে হবে।
এনবিআর চেয়ারম্যান জানান, ইএফডি মেশিনের টেন্ডার আহবান করা হয়েছে। সেন্ট্রাল সার্ভারের সাথে সংযুক্ত করে ব্যবসায়ীদের মধ্যে বিতরণ করা হবে, যাতে কোথায় কোথায় ভ্যাট আদায় হচ্ছে তা জানা যাবে।
তিনি বলেন, ১৫ শতাংশ ভ্যাট থেকে বেরিয়ে এসে আমরা কয়েকটি ধাপ করে দেব। এর ফলে ছোট হারেও ভ্যাট আদায় করলে ভ্যাটের হার ও আওতা অনেক বাড়বে।
প্রাক-বাজেট আলোচনায় সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ আসন্ন বাজেটে বিবেচনা করার জন্য অনেকগুলো প্রস্তাব তুলে ধরেন। মুক্ত আলোচনায় বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা তাদের মতামত তুলে ধরেন।
এতে কাস্টম্স ভ্যাট ও আয়কর বিভাগের কর্মকর্তাবৃন্দ, সিলেট বিভাগের বিভিন্ন চেম্বারের প্রতিনিধিবৃন্দ, ব্যাংক কর্মকর্তা, সিলেট চেম্বারের সদস্যবৃন্দ, করদাতাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সূত্র: বাসস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK