সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Sunday, 21 Apr, 2019 01:31:19 am
No icon No icon No icon

প্রথম নারী সভাপতির নেতৃত্বে বিজিএমইএর যাত্রা শুরু

//

প্রথম নারী সভাপতির নেতৃত্বে বিজিএমইএর যাত্রা শুরু


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : রফতানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফেকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএমইএ) দায়িত্ব নিয়েছেন নবনির্বাচিত পরিচালনা পর্ষদ। শনিবার রাজধানীর উত্তরায় বিজিএমইএর নতুন কার্যালয়ে এক অনুষ্ঠানে আগামী ২ বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন সভাপতি ড. রুবানা হকসহ নব-নির্বাচিতরা। এর মাধ্যমে বিজিএমইএ প্রথমবারের মত কোন নারী সভাপতি পেল।
দায়িত্ব গ্রহণ করে রুবানা হক পোশাক শিল্পের উন্নয়নে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন,বিজিএমইএকে আমরা এমনভাবে গড়ে তুলতে চাই যেখানে ছোট-বড় সব কারখানার অধিকার থাকবে। সেইসঙ্গে মালিক-শ্রমিকের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা হবে। সর্বোপরি বাংলাদেশের পোশাক শিল্পের সাফল্যকে আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরার চেষ্টা করব।
রুবানা হকের সঙ্গে নতুন পরিচালনা পর্ষদে প্রথম সহসভাপতি থাকছেন মোহাম্মদ আবদুস সালাম এবং জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন ফয়সাল সামাদ। এছাড়া সহসভাপতি হয়েছেন এস এম মান্নান কচি, এম এ রহিম ফিরোজ, আরশাদ জামাল দিপু, মশিউল আজম সজল এবং এ এমচৌধুরী সেলিম।
এর আগে গত ৭ এপ্রিল বিজিএমইএ পরিচালনা পর্ষদের নির্বাচনে রুবানা হকের নেতৃত্বাধীন পূর্ণ প্যানেল জয় পায়। এবার সমিতির ৩৫ জন পরিচালক নির্বাচনে ভোটার ছিলেন ১ হাজার ৯৫৬ জন, তার মধ্যে ১ হাজার ৪৯২ জন ভোট দেন।
সূত্র: বাসস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK