বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯
Wednesday, 03 Jul, 2019 12:40:18 am
No icon No icon No icon

জুনে ৭৯ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

//

জুনে ৭৯ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭৯ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। মঙ্গলবার বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৩ লাখ ৫৪ হাজার ৮২২ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৪ হাজার ৩২৮ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ৭৮৪ বোতল বিদেশি মদ, ৩২১ লিটার বাংলা মদ, ৩৬১টি ক্যান বিয়ার, ৪৫৪ কেজি গাঁজা, এক কেজি এক গ্রাম হেরোইন, দুই লাখ ৪৩ হাজার আটটি এ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট এবং ১৪ লাখ ৯৪ হাজার ৭০০টি অন্যান্য ট্যাবলেট।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ছয় কেজি চার গ্রাম স্বর্ণ, এক হাজার ৭৮৯টি ইমিটেশন গহনা, ২৭ হাজার ৪২৪টি কসমেটিক্স সামগ্রী, এক হাজার ৫৬৩টি শাড়ি, ৭৮৩টি থ্রিপিস, শার্টপিস, এক হাজার ৭১২টি তৈরি পোশাক, একটি কষ্টিপাথরের মূর্তি, ১৬ হাজার ৪৪৪ ঘনফুট কাঠ ও আট হাজার ১৫৫ লম্বাফুট কাঠ, আট হাজার ১৯৩ কেজি চা পাতা, পাঁচ ট্রাক, পাঁচটি পিকআপ, একটি প্রাইভেটকার, সাতটি সিএনজি চালিত অটোরিকশা এবং ৩৬টি মোটর সাইকেল।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ছয়টি বন্দুক, একটি পিস্তল, ৫৩টি ককটেল বোম্ব এবং ৬২ রাউন্ড গুলি। এছাড়াও বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৬৬ জন চোরাচালানি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় দেওয়া হয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK