রবিবার, ১৬ জুন ২০১৯
Tuesday, 28 Jul, 2015 09:56:42 pm
No icon No icon No icon

‘সাকার ১০০ বার ফাঁসিও যথেষ্ট নয়’

//

‘সাকার ১০০ বার ফাঁসিও যথেষ্ট নয়’


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের রায় বহালের দাবিতে টানা অবস্থান কর্মসূচী পালন করছে গণজাগরণ মঞ্চ।

 

মঙ্গলবার এক সংক্ষিপ্ত সমাবেশে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, সালাউদ্দিন কাদের যে অপরাধ করেছে তাতে একশোবার ফাঁসিও তার জন্য যথেষ্ট নয়।

 

সালাউদ্দিন কাদেরের আপিলের রায় প্রদান করার কথা আগামীকাল। এ রায় প্রদানকে কেন্দ্র করে গণজাগরণ মঞ্চ শাহবাগে অবস্থান নিয়েছে।

 

পূর্বঘোষণানুযায়ী আজ বিকেলল চারটায় মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের নেতৃত্বে শাহবাগে অবস্থান নেন মঞ্চের নেতাকর্মীরা। চিরাচরিত শ্লোগান আর প্রতিবাদী গানের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। শ্লোগানে শ্লোগানে তারা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল প্রদত্ত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদেরের ফাঁসির রায় বহালের দাবি জানান।

 

ইমরান এইচ সরকার বলেন, আমরা আশা করছি আপিল বিভাগ এই কুখ্যাত যুদ্ধাপরাধীকে তার প্রাপ্য সাজাই দিবেন। আমরা এও আশা করছি, বাকি যে অপরাধগুলো প্রমাণিত হয়েছে কিন্তু মৃত্যুদন্ডের রায় দেওয়া হয়নি, সেগুলোতেও সাকা চৌধুরীকে মৃত্যুদ-ের রায় দিবেন আপিল বিভাগ।

 

তিনি বলেন, ‘আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি, বিচার বিভাগকে তার স্বাভাবিক গতিতে চলতে দিলে, কোনো ষড়যন্ত্রের মাধ্যমে বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করার অপচেষ্টা করা না হলে সব যুদ্ধাপরাধী তাদের প্রাপ্য সাজাই পাবে। আমরা ন্যায়বিচারের দাবি নিয়ে রাজপথে এসেছি, আমাদের ন্যায্য বিচার নিয়েই আমরা ঘরে ফিরে যাবো ইনশাল্লাহ’।

 

যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের ও তাদের রক্ষাকারীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ইমরান এইচ সরকার বলেন, ‘জনগণ সজাগ রয়েছে। আগামীকালের রায় নিয়ে কোনোরকম ষড়যন্ত্রের চেষ্টা করা হলে ২০১৩ সালের ৫ ফেব্রুারির মত আবারো সারাদেশের জনগণ রাজপথে নেমে আসবে এবং সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিয়ে ন্যায্য বিচার নিয়েই ঘরে ফিরবে’।

 

সন্ধ্যায় মঞ্চের কর্মীরা যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদেরের হাতে নিহত নূতন চন্দ্রের প্রতিকৃতিতে আলোক প্রজ্জ্বলন করে মহান মুক্তিযুদ্ধের সব শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

 

শাহবাগে স্থাপিত গণজাগরণ মঞ্চের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, গণ অবস্থান কর্মসূচী চলমান থাকবে। আগামীকাল রায়ের দিন সকাল আটটা থেকে শাহবাগে অবস্থান নেবেন তারা।
টাইমস ২৪ ডটনেট/শোভন-০৩/৭০

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK