বুধবার, ২০ নভেম্বর ২০১৯
Wednesday, 20 May, 2015 10:43:18 pm
No icon No icon No icon

মাহিদুর-চুটুর ফাঁসির দাবিতে গণজাগরণের বিক্ষোভ

//

মাহিদুর-চুটুর ফাঁসির দাবিতে গণজাগরণের বিক্ষোভ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জের রাজাকার মাহিদুর রহমান ও আফসার হোসেন চুটুর ফাঁসির দাবিতে শাহবাগে বিক্ষোভ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘প্রজন্ম চত্বরে’ মিছিলটির আয়োজন করা হয়। মিছিলে নেতৃত্ব দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, ‘আমরা মনে করি আমাদের প্রাপ্য বিচার আমরা পাইনি। মুক্তিযুদ্ধের সময় তারা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গণহত্যা চালিয়েছিল। হয়ত মানুষ তাদেরকে সেভাবে চেনে না, কিন্তু তাদের বিচারের ক্ষেত্রে আদালত মানুষের কাছে পরিচিতির বিষয়টি দেখতে পারে না। আদালতের উচিৎ তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়া।’

ইমরান আরো বলেন, ‘আমরা আশা করবো আপিল বিভাগ তাদের ফাঁসির রায়ের আদেশ দেবে।’

আগামীতে কোনো কর্মসূচি আছে কি না জানতে চাইলে তিনি বাংলামেইলকে জানান, আমাদের আজকের কর্মসূচি এখানেই শেষ। তবে তাদের মৃত্যুদণ্ডাদেশ দেয়া না হলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় চাঁপাইনবাবগঞ্জের রাজাকার মাহিদুর রহমান ও আফসার হোসেন চুটুকে আজ বুধবার আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

উল্লেখ্য, যুদ্ধাপরাধী মাহিদুর ও আফসারকে দোষী সাব্যস্ত করে বুধবার আদালত তাদের আমৃত্যু কারাদন্ডের আদেশ দেয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK