বুধবার, ২২ মে ২০১৯
Friday, 30 Nov, 2018 07:20:57 pm
No icon No icon No icon

ইমরানকে 'ধর্মনিরপেক্ষতার' শর্ত ভারত সেনাপ্রধানের

//

ইমরানকে 'ধর্মনিরপেক্ষতার' শর্ত ভারত সেনাপ্রধানের

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক:ভারতের সঙ্গে যুদ্ধ নয়, বরং সুসম্পর্ক রাখতে চায় পাকিস্তান। কয়েক দিন আগে এমন মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু সুসম্পর্ক রাখতে দেশটিকে শর্ত দিয়েছেন ভারতের সেনাপ্রধান।সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত পুণের ন্যাশনাল ডিফেন্স একাডেমির একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখতে হলে পাকিস্তানকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হতে হবে।

ভারতের সঙ্গে আলোচনায় বসার যে প্রস্তাব দিয়েছেন, পাক প্রধানমন্ত্রী ইমরান খান সে বিষয়ে মন্তব্য করতে গিয়ে সেনাপ্রধান বলেন, অতীতে ভারত বহুবার শান্তির প্রস্তাব দিয়েছে, শান্তি স্থাপন করতে প্রথম পদক্ষেপও নিয়েছে ভারত। কিন্তু ইসালামাবাদ সন্ত্রাস দমনে উদ্যোগ নেয়নি।

তিনি বলেন, পাকিস্তান নিজেকে ইসলামিক রাষ্ট্রের চেহারা দিয়েছে। ভারতের সঙ্গে সুসম্পর্ক চাইলে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হয়ে উঠতে হবে। ওরা যদি আমাদের মতো ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হতে পারে তাহলে শান্তি প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ আছে।

এর আগে সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে বিপিন রাওয়াত আরও বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার যে কথা পাকিস্তান বলছে তাতে স্ববিরোধিতা আছে। আর সেই উদ্যোগের কোনও বাস্তব প্রতিফলন নেই।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK