বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
Tuesday, 19 May, 2015 01:57:03 am
No icon No icon No icon

পুরান ঢাকায় রাস্তা দখল করে ভবন নির্মাণ : সংঘর্ষের আশঙ্কা

//

পুরান ঢাকায় রাস্তা দখল করে ভবন নির্মাণ : সংঘর্ষের  আশঙ্কা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: পুরান ঢাকার মিটফোর্ড মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন এলাকায় রাস্তা দখল করে ভবন নির্মাণ করা হচ্ছে। ফলে রাস্তায় যানজটের সৃষ্টির পাশাপাশি এলাকাবাসীর ভেতরেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে যে কোন সময় অবৈধ দখলদারদের সাথে স্থানীয়দের সংর্ঘষের আশঙ্কা দেখা দিয়েছে বলে জানা গেছে। 

সরেজমিনে গেলে এলাকাবাসীরা অভিযোগ করে জানান, মিটফোর্ড হাসপাতালের পশ্চিম পার্শ্বে ১৫ বীরেন্দ্র বোস স্ট্রিট (সাবেক মিটফোর্ড রোড) গলির মুখে প্রধান রাস্তার বেশ কিছু অংশ অবৈধভাবে দখল  করে সুউচ্চ ভবন নির্মাণের কাজ চলছে। স্থানীয় এলাকাবাসী ভবন নির্মাণে বাধা দিলে তাদের হুমকি ধামকি দিচ্ছে অবৈধ দখলদার মোহাম্মদ সগীর মিয়া ও তার ক্যাডাররা।

স্থানীয় ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, এই জমির মালিক ছিলেন মরহুম হাফিজুন নেসা। তার কাছ থেকে কেনা এই জমি ও তার পাশের রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন সগীর।

স্থানীয় মো. সিদ্দিক জানান, মিটফোর্ড এলাকার রাস্তাগুলো এমনিতেই সরু, এতে করে দিনভর যানজট লেগেই থাকে। তার উপর রাস্তার অধিকাংশ অংশ দখল করে নেয়ার ফলে হাসপাতালের সামনের রাস্তার যানজট আরও ভয়াবহ হয়ে উঠেছে। খুব শিগ্রই এর একটা বিহিত হওয়া দরকার। তা না হলে জনসাধারণের ভোগান্তি ক্রমাগত বাড়তেই থাকবে।

এ বিষয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মকর্তারা বলেছেন, মিটফোর্ড  এলাকার ১৫ বীরেন্দ্র বোস স্ট্রীটে  সিটি কর্পোরেশনের রাস্তা দখল করে ভবন নির্মাণের বিষয়টি তাদের নলেজে নেই। এ বিষয়ে তাদের কাছে কেউ কোনো অভিযোগও করেনি। এলাকার স্থানীয়রা এ ব্যাপারে অভিযোগ করছে, তাদের অভিযোগ তদন্ত পুর্বক অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান কর্মকর্তারা।

এ প্রসঙ্গে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান জানান, ভবন নিমার্ণের বিষয়ে কেউ  কোনো অভিযোগ করেনি। রাজউক বা ডিএসসিসি’র পক্ষ থেকে কোনও নির্দেশনাও আসেনি। তারপরও বিষয়টি আমাদের নলেজে আসায় তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK