শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯
Monday, 11 May, 2015 11:25:51 pm
No icon No icon No icon

জামায়াতের ওয়েবসাইটে এখনো জীবিত কামারুজ্জামান

//

জামায়াতের ওয়েবসাইটে এখনো জীবিত কামারুজ্জামান

জামায়াতে ইসলামীর ওয়েবসাইটে (jamaat-e-islami.org)দলটির সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মো. কামারুজ্জামান এখনো জীবিত। যদিও একমাস আগেই (১১ এপ্রিল ২০১৫) মো. কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করেছে সরকার।

দলটির ওয়েবসাইটে ‘কথিত যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল’ নামের ক্যাটাগরিতে ৭ নম্বরে রয়েছে মো. কামারুজ্জামানের নাম। একই ক্যাটাগরিতে ৮ নম্বরে লেখা হয়েছে ‘শহীদ আবদুল কাদের মোল্লা’। কিন্তু ১১ এপ্রিল ফাঁসি কার্যকর হলেও এ ক্যাটাগরিতে কোনো আপডেট নেই।

এতে গত ৫ এপ্রিলের একটি সংবাদ আপলোড করা আছে, যার শিরোনাম ‘কামারুজ্জামানের রিভিউ শুনানি শেষ: আদেশ কাল’। এছাড়া এ ক্যাটাগরিতে আর কোনো সংবাদ বা তথ্য আপডেট করা হয়নি।

এছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ কোনো আপডেট নেই। অনেক ক্যাটাগরিতে দীর্ঘদিন ধরে কোনো নতুন খবর দেয়া হয়নি। ‘এক্সক্লুসিভ’-এ চলতি বছরের ১৫ মার্চে ‘গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতে ইসলামী’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। তারপর এখনো কোনো খবর বা তথ্য প্রকাশ করা হয়নি।

২০১২ সালের ২২ মার্চের পর ‘এক্সক্লুসিভ’ ক্যাটাগরিতে মাত্র তিনটি সংবাদ দেয়া হয়েছে। ২০১৩ সালে এ ক্যাটাগরিতে কোনো সংবাদ বা তথ্য প্রকাশ করা হয়নি।

২০১৪ সালের ৭ নভেম্বর মাত্র একটি সংবাদ প্রকাশ করা হয়েছে।

সমসাময়ীক ঘটনা প্রকাশের জন্য এ ওয়েবসাইটে ‘চলতি বিষয়াবলী’ নামে একটি ক্যাটাগরি রয়েছে। এতেও তেমন কোনো আপডেট নেই। এ ক্যাটাগরিতে দলটির কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও রমনা থানা জামায়াতের আমির ড. রেজাউল করিমের একটি মন্তব্য প্রতিবেদন প্রকাশ করা হয়েছে গতকাল ১০ মে।

আজ ১১ মে বিকেল পৌনে ৫টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত একটি (আজকের তারিখে) সংবাদ বা তথ্য প্রকাশ করা হয়নি।

এ বিষয়ে জামায়াতে ইসলামীর একজন সদস্য (যিনি কেন্দ্রীয় আমির নির্বাচনে ভোট প্রয়োগ করে থাকেন) জানান, দলের প্রায় সব পর্যায়ের কর্মীরা স্ব-স্ব উদ্যোগেই প্রযুক্তির মাধ্যমে দাওয়াতী কাজ করে থাকেন। বিশেষ করে ফেইসবুকে প্রায় সরব থাকেন নেতা-কর্মীরা। কিন্তু দলের কেন্দ্রীয় দফতরের অর্থায়নে পরিচালিত ওয়েবসাইট আপডেট না হওয়ার বিষয়টি মেনে নেয়া যায়না।

তিনি আরও বলেন, এ সেক্টরটিকে সচল রাখতে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা কাজে ফাঁকিবাজী করছেন।

দলটির একজন কর্মী জানান, এসব অবহেলার জন্য শুধু সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা নন, কেন্দ্রীয় নেতারাও দায় এড়াতে পারেন না

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK