রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮
Wednesday, 10 Oct, 2018 09:07:17 am
No icon No icon No icon

রায় ঘিরে রাজধানীতে সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী


রায় ঘিরে রাজধানীতে সতর্কাবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হবে আজ বুধবার। গুরুত্বপূর্ণ এ রায়কে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় রাজধানীসহ দেশজুড়ে সর্বোচ্চ সতর্কাবস্থানে রয়েছে আইন-শ্ঙ্খৃলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্র জানিয়েছে, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ইতোমধ্যে সারাদেশে বিশেষ নির্দেশনা পাঠানো হয়েছে। আর এই নির্দেশনা অনুযায়ীই মঙ্গলবার থেকে সড়কপথ, রেলপথ ও নৌপথে বাড়তি নজরদারি চালানো হচ্ছে। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারের সামনের ‘লাল দালান’ হিসেবে পরিচিত হালকা খয়েরি রঙের দোতলা ভবনেই আলোচিত এই মামলার রায় ঘোষণা করা হবে। রায় ঘোষণাকে কেন্দ্র করে এখানে থাকছে কয়েকস্তরের আলাদা নিরাপত্তাবলয়।  
নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানী ঢাকার প্রবেশমুখের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতেও র‌্যাব-পুলিশের অর্ধশতাধিক চেকপোস্টের মাধ্যমে তল্লাশি কার্যক্রম চালানো হচ্ছে। জোরদার করা হয়েছে টহল ব্যবস্থাও। সকাল থেকেই রাজধানীর বিশেষ স্থাপনা এবং গুরুত্বপূর্ণ সড়কে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে, প্রস্তুত থাকবে সাজোয়া যান ও জলকামান। রায়কে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হলে তা শনাক্ত করতে সক্রিয় রয়েছে সাইবার ক্রাইম বিভাগ। 
এদিকে, গ্রেনেড হামলা মামলার আসামিদের গাজীপুরের হাই সিকিউরিটি কারাগার এবং কাশিমপুর ১ ও ২নং কারাগারে রাখা হয়েছে। তাই এ তিন কারাগারে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। রায়ের দিন আসামিদের বহনকারী প্রিজন ভ্যানের সামনে-পেছনেও থাকবে বাড়তি নিরাপত্তা। আসামিদের আনা-নেওয়া নির্বিঘ্ন করতে কারা কর্তৃপক্ষ এবং পুলিশের সমন্বয়ে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK