রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Tuesday, 04 Sep, 2018 07:35:17 pm
No icon No icon No icon

কলকাতায় ভেঙে পড়লো ফ্লাইওভার: ৯ জনের লাশ উদ্ধার


কলকাতায় ভেঙে পড়লো ফ্লাইওভার: ৯ জনের লাশ উদ্ধার


টাইমস ২৪ ডটনেট, কলকাতা থেকে : ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার দক্ষিণাঞ্চলীয় এলাকায় একটি ফ্লাইওভার ভেঙ্গে পড়েছে। স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে ডায়মন্ড হারবার সড়কের ওপর থাকা মাজেরহাট ব্রিজের একটি অংশ ধসে পড়ার সময়ে এর ওপরে বেশ কিছু যানবাহন ছিল। এই ঘটনায় বহু মানুষ হতাহতের আশঙ্কা করা হচ্ছে। অনেকে আটকা পড়েছেন বলেও আশঙ্কা রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ঘটনাস্থলে রক্তাক্ত দেহ ও ভাঙাচোরা গাড়ি পড়ে রয়েছে। আনন্দবাজার পত্রিকার অনলাইনে জানানো হয়েছে, এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৯ জনকে উদ্ধার করা হয়েছে। সসম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এই ঘটনায় ছয় জন আহত হওয়ার খবর নিশ্চত হওয়া গেছে। এছাড়া নিহত এক ব্যক্তির মরদেহ উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাৎ করে সেতুর মাঝের অংশ ভেঙে পড়লে ফ্লাইওভারের  ওপরে থাকা গাড়ির আরোহীরা ছিটকে পড়েন। দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছান পুলিশ ও উদ্ধারকারী দল। উদ্ধারকাজে সহায়তায় ছুটে আসেন স্থানীয়রা। ফ্লাইওভারের নিচ দিয়ে একটি রেললাইন রয়েছে। দুর্ঘটনার আগে কিছুটা দূরে একটি লোকাল ট্রেন থাকলেও তার ওপরে ভাঙা অংশ ছিটকে পড়েনি বলে জানিয়েছে দৈনিক আনন্দবাজার। এনডিটিভির ওয়েবসাইটে বলা হয়েছে, কাছাকাছি থাকা ফোর্ট উইলিয়াম দুর্গ থেকে ইতিমধ্যেই ঘটনাস্থলে সেনা সদস্যদের পাঠানো হয়েছে।
হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ব্যস্ত ডায়মন্ড হারবার সড়কের ওপর থাকা মাজেরহাট ব্রিজের একটি অংশ গতকাল বিকেল পাঁচটা নাগাদ ভেঙে পড়ে। মাঝের একটি অংশ ভেঙে পড়লে কয়েকটি প্রাইভেটকার, দুই চাকার যান ও একটি বাস খাদে পড়ে যায়। তবে দুর্ঘটনায় কতটি গাড়ি ক্ষতিগ্রস্থ বা মানুষ হতাহত হয়েছে কতৃপক্ষ তা নিশ্চিত করতে পারেনি। দার্জিলিং সফররত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সংবাদমাধ্যমটিকে বলেছেন, আমি পুলিশকে বিস্তারিত জানাতে বলেছি। এখান থেকেই পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। প্রথমেই আমাদের মানুষদের উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। কিভাবে এটি ঘটলো তা নিয়ে অবশ্যই আমরা আলোচনা করবো।
প্রায় আড়াই বছর আগে পশ্চিমবঙ্গের পোস্তায় আরেকটি নির্মাণাধীণ ফ্লাইওভার ভেঙে পড়লে ২৭ জনের মৃত্যু  ও ৮০ জন আহত হন। এছাড়া ২০১৩ সালের ৩ মার্চ কলকাতার সংযোগ সড়ক উল্টোডাঙ্গায় পণ্যবাহী ট্রাকের ভারে একটি ফ্লাইওভার ধসে পড়ে। অনেক রাতে ওই দুর্ঘটনা ঘটনায় হতাহতের পরিমাণ খুব বেশি ছিল না।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK