শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
Friday, 10 Aug, 2018 12:43:28 pm
No icon No icon No icon

বিজেপি হিন্দু-মুসলিমের মধ্যে ভাগাভাগি করে, আমরা করি না: মমতা


বিজেপি হিন্দু-মুসলিমের মধ্যে ভাগাভাগি করে, আমরা করি না: মমতা


টাইমস ২৪ ডটনেট, ভারত থেকে: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপি হিন্দু ও মুসলিমের মধ্যে ভাগাভাগি করে। আমরা ভাগাভাগি করি না।গতকাল বৃহস্পতিবার আদিবাসী দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামে এক সমাবেশে তিনি ওই মন্তব্য করেন।মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা ভাগাভাগি করি না। আমি হিন্দু-মুসলমানের মধ্যে ভাগাভাগি করি না। শিখ-খ্রিস্টান ভাগাভাগি করি না, আদিবাসী-মাহাতো ভাগাভাগি করি না, এটা বিজেপি দল করে, দিল্লির শাসক দল করে। আমরা করি না,  ওদের সঙ্গে আমরা নেই।"তিনি বলেন, "খুন করলে রক্ত ঝরে, দাঙ্গা হলে, অশান্তি হলে রক্ত ঝরে, আমি তা চাই না। আমি চাই আমার ভাইবোনেরা ভালো থাকুক, তারা মানুষ তৈরি হোক। আমি চাই আমার আদিবাসী ভাইবোনেরা, তপসিলি ভাইবোনেরা, আমার সংখ্যালঘু ভাইবোনেরা, আমার গরীব ভাইবোনেরা সারা পৃথিবী জয় করুক।"
মমতা বলেন, "আসুন আমরা সকলে মিলে শপথ নিই, সাম্প্রদায়িক শক্তিকে কোনো জায়গা নয়, জাতিভেদ, সঙ্কীর্ণতাকে কোনো জায়গা নয়, কুৎসা, অপপ্রচার, চক্রান্ত, ষড়যন্ত্রের কোনো জায়গা নেই। আদিবাসী হোক, তপসিলি হোক, ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) হোক, সাধারণ শ্রেণির হোক, হিন্দু হোক, মুসলিম হোক, শিখ হোক, খ্রিস্টান হোক আমরা একসাথে বাঁচব, একসাথে থাকব, একসঙ্গে বাংলা গড়ব, একসঙ্গে দেশ গড়ব, একসঙ্গে সারা  বিশ্বকে পথ দেখাব।"
মমতা বলেন, "সবাইকে নিয়ে বাঁচতে হবে। জগৎটা কাউকে বাদ দিয়ে নয়, জগৎটা  সবাইকে নিয়ে। কেউ কেউ আছে দু’টাকা কামাই করার জন্য আদিবাসীদের কাছে গিয়ে মিথ্যে কথা বলে ভুল বোঝায়। কখনো তারা সংখ্যালঘুদের ভুল বোঝায়, কখনো হিন্দু-মুসলিম ভাগাভাগি করে দেয়। আমি মনে করি সবাই এক। সব মানুষকে নিয়ে চলতে হবে, সবাইকে ভালবাসতে হবে।" রাজ্যবাসীর কল্যাণে যেসব সরকারি কর্মসূচি চলছে এবং আগামীতে যেসব উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হবে সেগুলোর ঘোষণা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK