রবিবার, ১২ আগস্ট ২০১৮
Friday, 03 Aug, 2018 12:28:33 am
No icon No icon No icon

দিল্লি থেকে 'অবৈধ' রোহিঙ্গা ও বাংলাদেশিদের বহিষ্কারের দাবি বিজেপির


দিল্লি থেকে 'অবৈধ' রোহিঙ্গা ও বাংলাদেশিদের বহিষ্কারের দাবি বিজেপির


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রাজধানীতে অবৈধভাবে বাস করা রোহিঙ্গা ও বাংলাদেশিদের চিহ্নিত করে তাদের বহিষ্কারের দাবি জানালেন দিল্লির বিজেপি সভাপতি ও এমপি মনোজ তেওয়ারি। তিনি বলেন, ওরা ভারতের গরীবদের অধিকার থেকে বঞ্চিত করছে। তার দাবি, দিল্লিতে অবৈধভাবে অনেক রোহিঙ্গা ও বাংলাদেশি অভিবাসীরা বাস করছেন। মনোজ তেওয়ারি ওই ইস্যুতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে চিঠি লিখেছেন বলে গতকাল (বুধবার) গণমাধ্যমকে জানিয়েছেন। তিনি বলেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে ওই দাবি আগেই জানানো হয়েছে। এবার দিল্লি সরকারকে অবৈধ অভিবাসীদের বের করে দেয়ার কাজ নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া উচিত। শহরের বিভিন্ন অংশে অবৈধভাবে বাস করা রোহিঙ্গা ও বাংলাদেশিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ সুনিশ্চিত করতে হবে।’

তার দাবি, অবৈধ অভিবাসীদের কখনো কখনো অপরাধমূলক কাজকর্মে অংশ নিতে দেখা গেছে।

বিজেপি নেতা মনোজ তেওয়ারি ওই দাবি এমন সময় করলেন যখন অসমে জাতীয় নাগরিকপঞ্জিতে (এনআরসি) চল্লিশ লাখ লোকের নাম নথিভুক্ত না হওয়ায় দেশজুড়ে তীব্র বিতর্ক সৃষ্টি হয়েছে।

আজ (বৃহস্পতিবার) সংসদের নিম্নকক্ষ লোকসভায় বিজেপি এমপি নিশিকান্ত দুবে লোকসভায় বলেছেন, মুসলিমদের জনসংখ্যা বাড়ছে এজন্য অনুপ্রবেশও বাড়ছে। অসমের মতো গোটা দেশে এনআরসি কার্যকর হওয়া উচিত। বিরোধী সদস্যরা তার ওই মন্তব্যের প্রতিবাদ জানান। নিশিকান্ত দুবে বলেন, ১৯৩১ সালের আদমশুমারির পরে ধীরে ধীরে মুসলিম জনসংখ্যা বাড়ছে। কখনো বিহারে, কখনো বাংলায় মুসলিমদের জনসংখ্যা বেড়েছে।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK