শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
Saturday, 10 Mar, 2018 10:52:23 am
No icon No icon No icon

কংগ্রেসের সাথেই নির্বাচনী সমঝোতা চায় সবাই


কংগ্রেসের সাথেই নির্বাচনী সমঝোতা চায় সবাই


একেএম সীমান্ত, কলকাতা থেকে: কংগ্রেসের সাথেই নির্বাচনী সমঝোতার প্রয়োজন। সিপিএম রাজ্য সম্মেলনে অধিকাংশ প্রতিনিধিই এমনটা মনে করেন। তবে রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এ ব্যাপারে পরিষ্কার করে কিছু বলেননি। তিনি বলেন, তৃণমূল ও বিজেপি দুই দলেরই আক্রমণের সামনাসামনি হতে হচ্ছে। এই দুটি দলকে মোকাবিলা করার জন্য সিপিএম ও তার সহযোগী দল, অন্য বাম দল, অন্য সব বিরোধী দলকে নিয়ে ব্যাপকতর মঞ্চ তৈরি করতে হবে। 
এদিকে, সূর্যকান্ত মিশ্র বলেন, দলের লক্ষ্য ছিল রাজ্য কমিটির গড় বয়স অন্তত ৩ বছর কমানো। এবার সেদিকে অনেকটাই এগোনো গেছে। বিমান বসু কমিটির সব থেকে সিনিয়র সদস্য। সব থেকে কমবয়সি মধুজা সেন রায়। তিনি এর আগেরবার রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত হিসেবে ছিলেন। এবার তঁাকে সরাসরি কমিটিতে নেওয়া হল। ‌‌‌মধুজা রাজ্য এসএফআইয়ের নেত্রী হিসেবে অনেকের নজর কেড়েছিলেন। এখন তিনি সর্বভারতীয় এসএফ‌আইয়ের কমিটিতে আছেন। তাঁর বয়স ৩৩। নবগঠিত রাজ্য কমিটিতে ১১ জন মহিলা।
সূর্যকান্ত মিশ্র বলেন, এবারের সম্মেলনে ৩০টি প্রস্তাব পাশ হয়েছে। দলের প্রবীণদের অনেকেই আগে জটিল পরিস্থিতির মুখোমুখি হয়েছেন। কিন্তু নবীনদের সেই অভিজ্ঞতা একেবারেই নেই। কিন্তু প্রবীণদেরও এতটা জটিল পরিস্থিতির মোকাবিলা কখনও করতে হয়নি। ‌

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
Copyrig[email protected] by BDTASK