মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
Friday, 16 Aug, 2019 10:52:32 pm
No icon No icon No icon

মাশরাফির ঘোষণার অপেক্ষায় বিসিবি

//

মাশরাফির ঘোষণার অপেক্ষায় বিসিবি


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিশ্বকাপের আগে ভাবা হয়েছিল মাশরাফি বিন মর্তুজা হয়তো এই বৃহত্তর আসরে ঘোষণা দিয়ে বসতে পারেন অবসরের। তা যখন হয়নি, তখন ক্রিকেটামোদীরা মনে করছেন দেশের মাটিতে খুব শীঘ্র অবসরে যাবেন সফল অধিনায়ক মাশরাফি। কিন্তু এ ব্যাপারে তিনি কিছুই খোলাসা করছেন না। বিশ্বকাপের পর প্রথম দেশের মাটিতে সিরিজ হবে সেপ্টেম্বরে তাই মাশরাফির ব্যাপারটি নিয়ে বিসিবিও রয়েছে সিদ্ধান্তহীনতায়।

বর্ণাঢ্য আয়োজন করে মাশরাফি বিন মুর্তজাকে বিদায় জানাতে চায় বিসিবি। এ সম্পর্কে ক্রিকবাজকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মাশরাফির সিদ্ধান্তের অপেক্ষায় তারাও।

নির্ধারিত সূচি অনুযায়ী ২০২০ সালের জুনে আয়ারল্যান্ডের বিপক্ষে পরবর্তী ওয়ানডে খেলবে বাংলাদেশ। তবে আগামী সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। ওই টেস্টের পরই আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট আর ত্রিদেশীয় সিরিজের সূচিও চূড়ান্ত হয়ে গেছে। এই সিরিজে যেহেতু ওয়ানডে নেই, মাশরাফির খেলারও কথা না। কিন্তু মাশরাফি যদি অবসর নেওয়ার কথা ভাবেন তবে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজন করতে চায় বিসিবি।

বিসিবির সূত্রে জানা গেছে, এই ওয়ানডে আয়োজনের জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে বাংলাদেশকে। কারণ জিম্বাবুয়ের সদস্যপদ আইসিসির সাময়িক সময়ের জন্য স্থগিত করায় যাবতীয় খরচ বহন করতে হবে বিসিবিকে। এতে সব মিলে প্রায় ৬০ লাখ টাকা খরচ করতে হবে তাদের। মাশরাফির মতো ক্রিকেটারের জন্য এই অর্থ খরচ করতেও প্রস্তুত বোর্ড। কিন্তু তার আগে নিশ্চিত হতে হবে, বিদায়ী মঞ্চে উঠতে চান কি না মাশরাফি!

মাশরাফির কি চাওয়া তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। বিশ্বকাপ শেষে কয়েক দফা অধিনায়কের ভবিষ্যৎ পরিকল্পনা জানার চেষ্টা করেছিল গণমাধ্যমও। কিন্তু প্রতিবারই শোনা যায় একই বক্তব্য, ‘এখনও কিছু ভাবিনি। চিন্তা করে জানাব।’ 

তাই বিসিবি সভাপতি পাপনও অপেক্ষায় মাশরাফির সিদ্ধান্তের, ‘আমরা জানি না, কি চলছে তার মনে। সে ঈদের ছুটি কাটিয়ে আসুক, তারপর আমরা তার সঙ্গে বসব, তার ভবিষ্যৎ পরিকল্পনা জানার জন্য।’

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK