বুধবার, ১৭ জুলাই ২০১৯
Saturday, 29 Jun, 2019 12:19:39 pm
No icon No icon No icon

ব্যাটে শান দিচ্ছেন রিয়াদ

//

ব্যাটে শান দিচ্ছেন রিয়াদ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সেদিনের সেই ক্র্যাচে ভর দিয়ে হাঁটার ছবি ভাইরাল হওয়ায় কিছুটা মনে কষ্ট পেয়েছেন রিয়াদ। কাছের কিছু মানুষের কাছে আক্ষেপও করেছেন। আসলে ক্র্যাচ ছাড়াই হাঁটতে পারছেন তিনি। সেদিন শুধু ঝুঁকি না নেওয়ার জন্য কিছুক্ষণের জন্য ওই ক্র্যাচ নিতে হয়েছিল তাকে। আদতে এখন তিনি অনেকটাই সুস্থ। টিম হোটেলে জিম করছেন। শুক্রবার ছেলেকে নিয়ে জুমার নামাজও পড়তে গিয়েছিলেন। একটু একটু করে সুস্থ রিয়াদ তৈরি হচ্ছেন কোহলিদের বিপক্ষে মাঠে নামার জন্য।

২ জুলাই এজবাস্টনে ভারত ম্যাচ, তার আগের দিন রিয়াদের সর্বশেষ ফিটনেস টেস্ট হবে। 'আশা করছি, ভারতের সঙ্গে ম্যাচটি খেলতে পারব।' হোয়াটসঅ্যাপের রিপ্লাইয়ে এটুকুই উত্তর তার। তার ইনজুরি নিয়ে মিডিয়ার সামনে খুব বেশি মুখ খুলতে চান না। তবে টিম সূত্রের খবর, রিয়াদ যদি আশি ভাগ ফিটও থাকেন, তাহলেও ধোনিদের বিপক্ষে তাকে একাদশে নামানো হবে।

রিয়াদ নিজেও ম্যাচটি খেলার জন্য মুখিয়ে রয়েছেন। ভারতের বিপক্ষে সাম্প্রতিক ডুয়েলে টাইগারদের হয়ে রিয়াদের ভূমিকা ছিল অনেক। অধিনায়ক-কোচ সবাই চাইছেন সামনের ম্যাচটিতে যেন রিয়াদকে নামানো যায়। অনুশীলনের ভেন্যু না থাকায় আপাতত পাঁচ দিনের ছুটিতে টাইগাররা। কেউ গেছেন স্কটল্যান্ডে, কেউ লন্ডনে, কেউ বা নর্থ ওয়েলসে। বার্মিংহামের পাঁচতারকা হোটেলে নীরবেই সেই ছুটি কাটাচ্ছেন রিয়াদ। তাকে সঙ্গ দিচ্ছেন অবশ্য মুশফিক। দুই পরিবারই আছে এই হোটেলে। রিয়াদকে মানসিকভাবে চাঙ্গা রাখতে মুশফিকও বার্মিংহামের বাইরে ছুটি কাটাতে যাননি। রিয়াদের ছেলেকে সঙ্গে নিয়েই তিনি শহর ঘুরেছেন।

আরও একদিন এভাবেই হোটেলের জিম আর সুইমিং সময় কাটাতে হবে তাদের। এরই মধ্যে একই হোটেল চলে এসেছে ভারতীয় দল। এদিন দুপুর দুপুর হোটেলের সামনে কোহলিদের দেখতে ভিড় করেন ভারতীয় সমর্থকরা। সেখানেই দেখা হয়ে যায় ধোনি ভক্ত বশির চাচার সঙ্গে। পাকিস্তানি বশির চাচা অপেক্ষা করে ছিলেন ধোনিকে স্বাগত জানানোর জন্য। বাংলাদেশি মিডিয়াও তখন অপেক্ষায় ছিল মুশফিক-রিয়াদের বাইরে বেরোনোর জন্য। সেখানেই বশির চাচা খোঁজ করেন টাইগার শোয়েবকে। জানান, এই বিশ্বকাপে বাংলাদেশের এই সমর্থককে মিস করছেন তিনি। দু-দু'বার ভিসা প্রত্যাখ্যান হওয়ায় এবার বিশ্বকাপে আসতে পারছেন না টাইগার সমর্থক শোয়েব আলী। তবে টাইগার মিলন আসছেন গ্যালারিতে মাশরাফিদের জন্য স্লোগান দিতে। সব মিলিয়ে একটু একটু করে যেন বার্মিংহামে উত্তাপ ছড়াচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে।

সেই উত্তাপের আঁচ কিছুটা হলেও লেগেছে রিয়াদের। সেদিন সাউদাম্পটনে আফগানিস্তান ম্যাচের সময় কাফ মাসলে টান পড়েছিল তার। স্ক্যান করানোর পর রিপোর্ট আসে গ্রেড ওয়ান টিআর ইনজুরি। ফিজিও থিয়ান চন্দ্রমোহনের সুপারিশে অন্তত এক সপ্তাহ বিশ্রাম নিতে হবে তাকে। ইংল্যান্ডের অন্যান্য শহর থেকে বার্মিংহামের ঠাণ্ডা কিছুটা কম। সে কারণে রিয়াদের চোটও প্রত্যাশিত সময়ের আগেই সেরে উঠছে। একটা ঝুঁকি রিয়াদ নিজেও নিতে চান। অন্তত কয়েক ওভার ব্যাটিং করার মতো ফিটনেস তিনি তৈরি করে নিতে চান হাতে থাকা সময়ের মধ্যেই। ক্র্যাচে ভর দেওয়া নয়, রিয়াদ সবার কাছে ব্যাট উঁচিয়ে ধরা একটি ছবিই যেন দেখাতে চান।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK