বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯
Wednesday, 05 Jun, 2019 10:42:02 pm
No icon No icon No icon

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

//

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশের ব্যাটিং লাইন আপ সুদৃড় করেছেন চার অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম-সাকিব, মুশফিক-মাহমুদুল্লাহ। দলের বিপদে হাল ধরেন তারাই। কিন্তু এ ম্যাচে তারা সেট হয়ে আউট হয়েছেন। সাকিবই কেবল ফিফটি পেয়েছেন। বাকি তিনজন বিশ রানের আশপাশে গিয়েই কাটা পড়েছেন। এমনকি সৌম্য সরকার-মোহাম্মদ মিঠুন সেট হয়ে ফিরেছেন। বাংলাদেশ দল তাই ২৪৪ রান তুলে অলআউট হয়েছে।
টস জিতে নিউজিল্যান্ড এ ম্যাচে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। টাইগাররা ভালো শুরু করে ৪৫ রানে প্রথম উইকেট হারায়। সৌম্য সরকার ২৫ বলে ২৫ করে ফিরে যান। এরপরই তামিম ফেরেন ২৪ রান করে। সেই ধাক্কা সামাল দিতে সাকিব-মুশফিককে ভালোই বেগ পেতে হয়েছে। কিউই পেসে হাসফাঁস করেছেন তারা। সেই ধাক্কা কাটিয়ে উঠতেই দলের ১১০ রানে এবং নিজের ১৯ রানে মুশফিক রান আউট হন। ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল ওটাই। 
পরে অবশ্য মিঠুনকে নিয়ে আবার পথ পাড়ি দেওয়া শুরু করেন সাকিব। কিন্তু সাটনারদের টাইট বোলিং সঙ্গে কিউইদের দুর্দান্ত ফিল্ডিং চাপে রাখে তাদের। ভালো কিছু শট খেলেও কিউই ফিল্ডারদের ফাঁকি দিতে পারেনি বাংলাদেশ। সাকিব এবং মিঠুন ৩৯ রান যোগ করতেই দলকে ভরসা দেওয়া সাকিব ফেরেন ৬৪ রানে। পরে মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহ ধীরে খেলে ফেরেন ২৬ ও ২০ রান করে। শেষদিকে সাইফউদ্দিন ২২ বলে ২৯ রান করায় আড়াশ'র কাছে লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। 
নিউজিল্যান্ডের হয়ে এ ম্যাচেও ভালো বোলিং করেন টিম সাউদির বদলে দলে আসা ম্যাট হেনরি। তিনি ৪৭ রানে নেন চার উইকেট। ট্রেন্ট বোল্ট নেন দুই উইকেট। কিউই পেসার লকি ফার্গুসন তার ১০ ওভারে মাত্র ৪০ রান দেন। উইকেট নেন একটা। তবে তার গতি এবং বাউন্সে বারবার পরাস্থ হয়েছে বাংলাদেশ ব্যাটসম্যানরা। মিশেল সাটনার ১০ ওভারে ৪১ রানে ১ উইকেট নেন। তার স্পিনেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল।  

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK