বুধবার, ১২ জুন ২০১৯
Saturday, 18 May, 2019 10:55:38 am
No icon No icon No icon

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম শিরোপা বাংলাদেশের

//

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম শিরোপা বাংলাদেশের


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: যে দলে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার খেলে, যেই দলে তামিম ইকবাল ব্যাট করে, যেই দলে আছেন মুশফিক-মাহমুদউল্লার মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান, যে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা; সেই দলটা কেন একটা ট্রফি পাবে না? এই প্রশ্নের উত্তর বারবার ভেসে গেছে চোখের জলে। নিদাহাস ট্রফি কিংবা এশিয়া কাপের ফাইনালে একাধিকবার জিততে জিততে হেরেছে বাংলাদেশ। অবশেষে ভাগ্যদেবতার সহায় পেলো বাংলাদেশ। দূরদেশের ডাবলিনেই এলো স্বপ্নপূরণের মাহেন্দ্রক্ষণ। মাত্র ২৪ ওভারে ২১০ রানের বিশাল লক্ষ্য তাড়া করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক শিরোপা জয়ের স্বাদ পেল টাইগাররা।
প্রথমে ব‌্যাট করতে নেমে উইন্ডিজ দুর্দান্ত শুরু করে। এরপর আসে বৃষ্টি। ম্যাচ ২৪ ওভারে নামিয়ে আনা হয়। ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে তোলে ১৫২ রান। শাই হোপ ৭৪ এবং আমব্রিস ৬ রান করেন। বৃষ্টি আইনে টাইগারদের সামনে দাঁড়ায় ২১০ রানের লক্ষ্য। সেই লক্ষ্য মাহমুদুল্লাহ-মোসাদ্দেক ৭ বল হাতে রেখে ৫ উইকেটে তুলে ফেলেন।

অবশেষে এলো স্বপ্নের ট্রফি
বড় রানের লক্ষ্যে বাংলাদেশ ব্যাট হাতে দারুণ শুরু করে। দুই ওপেনার তামিম এবং সৌম্য ভালো শুরু করেন। তুলে ফেলেন ৫৯ রান। এরপর তামিম ফেরেন ১৮ রান করে। সাব্বির শূন্য করে আউট হন। তবে সৌম্যর ৪১ বলে নয় চার ও দুই ছয়ে গড়া ৬৬ রানের ইনিংসে দলের জয়ের ভিত গড়ে যায়। পরে মুশফিক ৩৬ এবং মিঠুন ১৭ রানে আউট হলে জয় নিয়ে একটু শঙ্কা তৈরি হয়। তবে মাহমুদুল্লাহ-মোসাদ্দেক দারুণ এক জুটি গড়ে দলকে জিতিয়ে ফেরেন। তারা দু'জন গড়নে ৭০ রানের জুটি। মাহমুদুল্লাহ ২১ বলে ১৯ রানের এক সাবধানী ইনিংস খেলেন। অপরপ্রান্তে মোসাদ্দেক খেলেন ২৪ বলে ৫২ রানের দারুণ এক ইনিংস। তিনি পাঁচটি ছক্কা এবং দুটি চারের মার মারেন। তাকে বিশ্বকাপের দলে রাখায় কথা ওঠে। তিনি এই ইনিংসে তার দারুণ জবাব দিলেন। 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK