বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
Wednesday, 15 May, 2019 12:06:36 pm
No icon No icon No icon

ফাইনালের আগে চাপহীন ম্যাচে মাঠে নামবে টাইগাররা

//

ফাইনালের আগে চাপহীন ম্যাচে মাঠে নামবে টাইগাররা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বুধবার ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। এরই মধ্যে ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটি টাইগারদের জন্য নিছক আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে। ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশ সময় বেলা ৩.৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ফর্মে আছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজর বিপক্ষে দুই ম্যাচেই দাপট দেখিয়ে জিতেছে টাইগাররা। প্রথম ম্যাচে জিতেছিল ৮ উইকেটে। আর দ্বিতীয়বারের দেখায় জয় পায় ৫ উইকেটের।
রান পাচ্ছেন বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা। বল হাতেও সাফল্য পাচ্ছেন মাশরাফি-সাকিবরা। সোমবারের ম্যাচে বাংলাদেশের বোলিং বিভাগকে সুখবর দিয়েছেন মোস্তাফিজুর রহমানও। দীর্ঘদিন ধরেই অফ ফর্মে ছিলেন কাটার মাস্টার। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের শেষ ম্যাচটিতে ৪ উইকেট নিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি।
ত্রিদেশীয় সিরিজটাকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখছে বাংলাদেশ। এই সিরিজের মধ্যে দিয়ে টিম কম্বিনেশনটা ঠিক করার পরিকল্পনা ম্যানেজমেন্টের। সেই জায়গা থেকে অনেকটাই সফল বাংলাদেশ। তামিম-সৌম্যর ওপেনিং জুটির রসায়নটা ভালোই জমেছে। তিন নম্বরে সাকিব তো দুর্দান্ত খেলছেন। মিঠুন, মুশফিক ও মাহমুদউল্লাহরা নিজেদের কাজটা ভালোভাবেই করতে পারছেন।বোলিংয়েও ফল পাওয়া যাচ্ছে আশানুরূপ। স্পিনে সাকিবের সাথে মিরাজ নিজের কাজটা সঠিক ভাবেই সামলাচ্ছেন। মাশরাফির সাথে সাইফউদ্দিনও ভালো করছিলেন। কিন্তু হালকা চোটের কারণে গত ম্যাচটি খেলতে পারেননি তিনি। ফলে অভিষেক হয় আবু জায়েদ রাহীর। যদিও প্রথম ম্যাচে নিজেকে সেইভাবে মেলে ধরতে পারেননি এই তরুণ। আর মোস্তাফিজের ফর্মে ফেরার ইঙ্গিত টাইগার শিবিরে দিচ্ছে বাড়তি স্বস্তি।ফলে ফাইনালের আগে আজকের ম্যাচটিতে অনেকটাই রিলাক্স থাকবে টাইগাররা। যদিও অধিনায়ক মাশরাফি বলেছেন, কোন ম্যাচকেই হালকা ভাবে দেখছেন না তিনি।আজকের ম্যাচে পরিবর্তন আসতে পারে একাদশেও।  অগুরুত্বপূর্ণ ম্যাচ বলে দলের কম্বিনেশনে পরীক্ষা নিরীক্ষা চালানোর সম্ভাবনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। বৃষ্টির কারণে এমনকি টসও অনুষ্ঠিত হয়নি। ফলে আজকের ম্যাচেই দুই দল প্রথম মুখোমুখি হবে। ফাইনাল নিশ্চিত হওয়ায় আজকের ম্যাচে বাড়তি চাপ না থাকলেও আইরিশদের বিপক্ষে জয় নিয়েই প্রথম পর্বের খেলা শেষ করতে চায় বাংলাদেশ। সে ক্ষেত্রে আত্মবিশ্বাসটাও চনমনে থাকবে।

সূত্র: পরিবর্তন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK