বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯
Friday, 05 Apr, 2019 08:57:40 pm
No icon No icon No icon

বিশ্বকাপে শ্রীলংকার অধিনায়ক মালিঙ্গা না অন্য কেউ?

//

বিশ্বকাপে শ্রীলংকার অধিনায়ক মালিঙ্গা না অন্য কেউ?


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: কে হচ্ছেন বিশ্বকাপে শ্রীলংকান ক্রিকেট দলের অধিনায়ক? পুরো ব্যাপারটা নিয়ে ধোঁয়াশা তৈরি করে রেখেছে লংকান ম্যানেজমেন্ট। অবশ্য ধোঁয়াশায় রয়েছে তারা নিজেরাও!

ম্যাথিউস সম্ভবত অধিনায়কের দায়িত্ব নেয়ার ব্যাপারে নেগেটিভ ইঙ্গিত দিয়ে রেখেছে। মালিঙ্গার অধীনে টানা ৯ ম্যাচ হেরে যায় শ্রীলংকা। বিকল্পের খোঁজে তাই মরিয়া ম্যানেজমেন্ট।

বিষয়টা সবার নজরে আসে যখন করুনারত্নে কাউন্টি ক্রিকেট খেলতে না গিয়ে ম্যান্ডেটরি ডোমেস্টিক ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেয়, যেটা বিশ্বকাপের পূর্বপ্রস্তুতি এবং প্লেয়ার নির্বাচনের শেষ ধাপ হিসেবে আয়োজন করেছে লংকান বোর্ড।

করুনারত্নে জানান, তাকে প্রস্তুত থাকতে বলা হয়েছে এবং দলে সুযোগ পেলে ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পাওয়ার ব্যাপারে আশ্বাস দেয়া হয়েছে। বর্তমানে টুর্নামেন্টটিতে তিনি ক্যান্ডি দলের অধিনায়ক হিসেবে দায়িত্বপালন করছেন।

এদিকে আইপিএল ছেড়ে ম্যান্ডেটরি টুর্নামেন্টে ফিরে এসেছেন মালিঙ্গা। ১২ ঘণ্টার ব্যবধানে ম্যাচও খেলে ফেলেছেন। আর ক্যারিয়ার সেরা বোলিং করে প্রমাণ দিয়েছেন ফিটনেসের। ক্যান্ডির বিপক্ষে নিয়েছেন ৭ উইকেট। কিন্তু ব্যক্তিগত অর্জন কি ক্যাপ্টেনসি রক্ষা করতে পারবে?

অধিনায়ক হিসেবে উদাহরণ তৈরি করতে ব্যর্থ মালিঙ্গার বিকল্প হিসেবে লংকান ম্যানেজমেন্ট এমন একজনের দ্বারস্থ হতে চাচ্ছে যে, গত বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেটই খেলেনি।

কচ্ছপের গতিতে রান তোলা করুনারত্নে অবশ্য দলের আস্থা অর্জন করেছেন টেস্ট ফরম্যাটে। টেস্ট অধিনায়ক হিসেবে যোগ্যতাও দেখিয়েছেন। কিন্তু যার দলে জায়গা পাওয়া নিয়েই সংশয়, তাকে অধিনায়ক করে দল ঘোষণা করার রিস্ক কি ম্যানেজমেন্ট নিতে প্রস্তুত?

প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। তবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বর্তমান অবস্থা যে নাজুক সেটা বুঝতে খুব বেগ পাওয়ার কথা নয়। বিশ্বকাপে লংকানরা তাই হিসাবের অনেকটাই বাইরে। কিন্তু সিংহ বুড়ো হলেও তার কেশর নিয়ে খেলা করলে পস্তাতে হতে পারে হেভিওয়েটদের।

লেখক: তন্ময় বোস, ক্রীড়া লেখক।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK