মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
Thursday, 03 Jan, 2019 07:10:26 pm
No icon No icon No icon

১ ওভারে ৩৪ রান নিলেন নিশাম

//

১ ওভারে ৩৪ রান নিলেন নিশাম

টাইমস ২৪ ডটনেট, স্পোর্টস ডেস্ক: জেমস নিশাম সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন গেল বছরের জুনে। প্রায় দেড় বছর পর মূলধারার ক্রিকেট ফিরলেন তিনি। শ্রীলংকার বিপক্ষে প্রত্যাবর্তনের ম্যাচটিকে করে রাখলেন অবিস্মরণীয়। মাউন্ট মুঙ্গানুইতে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩ বলে হার না মানা ৪৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন নিশাম। এ পথে এক ওভারে নিয়েছেন ৩৪ রান। এদিন তার বলির পাঁঠা হন থিসারা পেরেরা। ৪৯তম ওভারে এ লংকান পেসারের প্রথম চার বলে টানা ছক্কা হাঁকান নিশাম। এতে খেই হারিয়ে পঞ্চম বলটি নো করেন পেরোরা। তা থেকে কিউই অলরাউন্ডার নেন ৩ রান। পরের বলে আবার ছক্কা এবং শেষ বলে ১ রান।

সবশেষ বলে বাউন্ডারি মারতে পারলেই বিশ্বরেকর্ড গড়ে ফেলতেন নিশাম। হয়ে যেত ৩৬-এর ওপরে রান। অবশ্য তা না হলেও এক ওভারে সর্বোচ্চ রান নেয়ার তালিকায় উঠে গেছেন তিনে। ৬ বলে টানা ছয় ছক্কা মেরে ৩৬ রান নিয়ে এক ওভারে সর্বোচ্চ রান নেয়ার রেকর্ড সাবেক প্রোটিয়া বিস্ফোরক ব্যাটসম্যান হার্শেল গিবসের। এক ওভারে ৩৫ রান নিয়ে পরের স্থানে এদিন বল হাতে কুপোকাত হওয়া পেরেরার। এক ওভারে সমান ৩৪ রান করে নিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে এবি ডি ভিলিয়ার্স ও নিশাম।

নিশামের ঝড়ো ব্যাটিংয়ের দিনে বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। শ্রীলংকাকে ৪৫ রানে হারিয়ে সিরিজে শুভসূচনা করেছে স্বাগতিকরা। প্রথমে ব্যাট করে মার্টিন গাপটিলের ১৩৮, কেন উইলিয়ামসনের ৭৬, রস টেইলরের ৫৪ ও নিশামের ৪৭ রানে ৭ উইকেটে ৩৭১ করে কিউইরা। জবাবে ৩২৬ রানে গুটিয়ে যায় লায়ন্সরা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK