সোমবার, ২২ জুলাই ২০১৯
Sunday, 30 Dec, 2018 02:55:01 pm
No icon No icon No icon

অস্ট্রেলিয়ার পরাজয় এড়াতে একাই লড়ছেন কামিন্স

//

অস্ট্রেলিয়ার পরাজয় এড়াতে একাই লড়ছেন কামিন্স

টাইমস ২৪ ডটনেট, স্পোর্টস ডেস্ক:  পেস বোলার হিসেবে অস্ট্রেলিয়া দলে অন্তর্ভুক্তি পেট কামিন্সের। ভারতের বিপক্ষে মেলবোর্নে চলমান টেস্টে বোলিংয়ে শতভাগ সফল হওয়া এই পেসার দলের পরাজয় এড়াতে ব্যাট হাতেও লড়াই করছেন। মেলবোর্নে চলমান তৃতীয় টেস্টে কামিন্সের ৩ উইকেট শিকারের পরও ভারত, চেতেশ্বর পুজারার সেঞ্চুরিতে তুলে নেয় ৭ উইকেটে ৪৪৩ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে যশপ্রিত বুমরাহর গতির মুখে পড়ে নিজেদের মাঠে প্রথম ইনিংসে ১৫১ রানে অলআউট স্বাগতিক অস্ট্রেলিয়া। ভারতের হয়ে মাত্র ৩৩ রানে ৬ উইকেট নেন বুমরাহ।

২৯২ রানে এগিয়ে থাকার পরও অস্ট্রেলিয়াকে ফলোঅনে না ফেলে ফের ব্যাটিংয়ে নেমে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পেট কামিন্সের গতির মুখে পড়ে ১০৬ রানে ৮ উইকেট হারিয়ে ৩৯৮ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে কামিন্স শিকার করেন ৬ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ৩৯৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ১৫১ রানে অলআউট হওয়া দলটি দ্বিতীয় ইনিংসে ২১৫ রানে ৮ উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে। বল হাতে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করা কামিন্স ব্যাট হাতেও লড়াই চালিয়ে যাচ্ছেন।

নবম উইকেটে নাথান লায়নকে সঙ্গে নিয়ে ইতিমধ্যে ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন কামিন্স। জয়ের জন্য রোববার অস্ট্রেলিয়াকে আরও ১৪১ রান করতে হবে। হাতে আছে ২ উইকেট। দলের পরাজয় এড়াতে দুর্দান্ত ব্যাটিং করা কামিন্স ৬১ রানে অপরাজিত আছেন। অন্যদিকে জয়ের জন্য শেষ দিনে আর মাত্র ২ উইকেট প্রয়োজন ভারতের।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ১ম ইনিংস: ৪৪৩/৭ (পুজারা ১০৬, কোহলি ৮২, আগরওয়াল ৭৬, রোহিত শর্মা ৬৩*, রিশব প্যান্ট ৩৯)।

এবং ভারত ২য় ইনিংস:১০৬/৮ (আগরওয়াল ৪২, রিপশ প্যান্ট ৩৩; কামিন্স ৬/২৭)।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৫১/১০ (হারিস ২২, টিম পেইন ২২;বুমরাহ ৬/৩৩)।

এবং অস্ট্রেলিয়া ২য় ইনিংস:২৫৮/৮ (কামিন্স ৬১*, মার্স ৪৪, ট্রাভিস হেড ৩৪, লায়ন ৬*)।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK