বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯
Wednesday, 26 Dec, 2018 10:37:30 pm
No icon No icon No icon

আইসিসির হল অব ফেমে রিকি পন্টিং

//

আইসিসির হল অব ফেমে রিকি পন্টিং

টাইমস ২৪ ডটনেট, স্পোর্টস ডেস্ক:  বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) হল অব ফেম সম্মাননা পেলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার ২৫তম ক্রিকেটার হিসেবে বুধবার আইসিসির হল অব ফেম সম্মাননা পেলেন দুইবারের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। বুধবার মেলবোর্নে শুরু হয় ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার বক্সিং ডে টেস্ট। এদিন চা-বিরতিতে আনুষ্ঠানিকভাবে পন্টিংকে হল অব সম্মাননা তুলে দেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রা।

পন্টিংয়ের নেতৃত্বে ২০০৩ ও ২০০৭ সালে বিশ্বকাপ জিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আন্তর্জাতিক ক্রিকেটে ৭১টি সেঞ্চুরি করা পন্টিং আইসিসির এই হল অব ফেম সম্মাননা পাওয়ার পর বলেন, ‘খুব সম্মানিত বোধ করছি। দীর্ঘ যাত্রাপথে প্রত্যেকটা মুহূর্ত আমি উপভোগ করেছি। তাই খেলোয়াড় জীবনে দলগত এবং ব্যক্তিগত অর্জনগুলোর জন্য আমি গর্বিত।’

পন্টিং ছাড়াও অস্ট্রেলিয়ান ক্রিকেটাদের মধ্যে স্টিভ ওয়া, শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, অ্যাডাম গিলক্রিস্টরা আইসিসির হল অব ফেম সম্মাননা পান।

চলতি বছরেই আইসিসির হল অব ফেম সম্মাননা পান ভারতের কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড় ও ইংল্যান্ডের সাবেক নারী ক্রিকেটার ক্লেয়ার টেলর। সেই তালিকায় যোগ হলেন পন্টিং।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক পন্টিং। তিন ফরম্যাটের ক্রিকেটে রেকর্ড ৩২৪টি ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেন তিনি। শুধু নেতৃত্ব দেয়াই নয়, টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে ব্যাট হাতে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ১০০টি টেস্ট জয়ের সাক্ষি কিংবদন্তি এই ব্যাটসম্যান। টেস্টের সাদা পোশাকে ১৬৮ ম্যাচে ৪১টি সেঞ্চুরির সাহায্যে ৫১.৮৫ গড়ে ১৩ হাজার ৩৭৮ রান করেন। ওয়ানডে ক্রিকেটে ৩৭৫ ম্যাচে ৩০টি সেঞ্চুরির সাহায্যে ৪২.০৩ গড়ে ১৩ হাজার ৭০৪ রান করেন পন্টিং।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK