বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯
Sunday, 23 Dec, 2018 10:50:19 am
No icon No icon No icon

ইতিহাস রচনা করে বিশ্বচ্যাম্পিয়ন রিয়াল

//

ইতিহাস রচনা করে বিশ্বচ্যাম্পিয়ন রিয়াল

টাইমস ২৪ ডটনেট, স্পোর্টস ডেস্ক: রেকর্ডটা হাতছানি দিয়ে ডাকছিল। অবশেষে ইতিহাসই রচনা করে ফেলল রিয়াল মাদ্রিদ। ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল-আইনকে ৪-১ গোলে হারাল দলটি। এ নিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে টানা তিনবার এ ট্রফি জয়ের অনন্য কীর্তি গড়ল স্প্যানিশ জায়ান্টরা। একই সঙ্গে সর্বোচ্চ চারবার শিরোপাটি জয়ের রেকর্ড গড়েছে তারা। শনিবার রাতে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে আতিথ্য নেয় রিয়াল। শুরুতেই স্বাগতিকদের ওপর ঝাঁপিয়ে পড়েন অতিথিরা। একের পর এক আক্রমণে সংযুক্ত আরব আমিরাতের ক্লাবটিকে ব্যতিব্যস্ত রাখে তারা। ফলে সাফল্য পেতেও সময় লাগেনি। ১৪ মিনিটে গোছানো এক আক্রমণ থেকে সফল নিশানাবাজিতে দলকে লিড এনে দেন লুকা মদ্রিচ। রিয়ালের হয়ে কোনো ফাইনালে এটিই তার প্রথম গোল। এর পর আক্রমণ অব্যাহত থাকলেও প্রথমার্ধে আর গোলের দেখা পাননি চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পেতে মরিয়া হয়ে পড়ে রিয়াল। সাফল্যও আসে। ৬০ মিনিটে দূরপাল্লার শটে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন মার্কোস লরেন্তে। ২-০তে এগিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে অতিথিরা। মুহুর্মুহু আক্রমণে স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেন তারা। ফের গোল আদায় করে নেয় রিয়াল। ৭৯ মিনিটে কর্নার থেকে জোরালো হেডে ঠিকানায় বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন সার্জিও রামোস।

ম্যাচের পুরোটা সময় খেলা ওপেন থাকে। রক্ষণাত্মক খেলার কোনো বালাই ছিল না। অধিকাংশ আক্রমণ রিয়াল করলেও সুযোগ পেলেই ত্রাস ছড়িয়েছে আল আইন। তবে গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৮৬ মিনিটে অপেক্ষার পালা শেষ হয় মধ্যপ্রাচ্যের দলটির। দুর্দান্ত হেডে প্রতিপক্ষের গোলমুখ খোলেন শিওতানি। এতে শুধু আল-আইনের হারের ব্যবধানই কমেছে। উল্টো ইনজুরি টাইমে ইয়াহিয়া নাদেরের আত্মঘাতী গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়েন সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK