শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
Tuesday, 09 Oct, 2018 07:37:32 pm
No icon No icon No icon

ভারতীয় দলের নির্বাচকরা অযোগ্য!


ভারতীয় দলের নির্বাচকরা অযোগ্য!

টাইমস ২৪ ডটনেট, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের নিয়ে কঠোর সমালোচনা করলেন সাকেব তারকা ক্রিকেটার সৈয়দ কিরমানি। ভারতের সাবেক এই উইকেটকিপার ব্যাটসম্যান বলেন, ভারতীয় দলের বর্তমান নির্বাচকদের অভিজ্ঞতা নেই বললেই চলে। তারা এখন কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলির হাতের পুতুলে পরিণত হয়েছেন। কোচ এবং অধিনায়ক দল নিয়ে যে সিদ্ধান্ত দেন তাই বাস্তবায়ন করেন নির্বাচকরা।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাজকোট টেস্টের দল থেকে বাদ পড়েছেন করুন নায়ার ও মুরালি বিজয়। জাতীয় দল থেকে বাদ পড়া এই ক্রিকেটাররা অভিযোগ করেছেন, দল থেকে বাদ দেয়ার আগে তাদের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করেননি নির্বাচকরা। অথচ প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ দল ঘোষণার পর জানিয়েছিলেন, করুণ নায়ার ও মুরালির সঙ্গে কথা বলেই দল চূড়ান্ত করা হয়েছে।

এ ব্যাপারে কিরমানি বলেন, ‘আমি তো বলব, কোচ রবি শাস্ত্রী হচ্ছে এই মুহূর্তে মূল নির্বাচক। শাস্ত্রী, কোহলি ও সিনিয়র ক্রিকেটাররা মিলে যে দল নির্বাচন করে দেয় সেটাই নির্বাচক কমিটিতে চূড়ান্ত অনুমোদন পায়।

ভারতীয় দলের হয়ে ৮৮টি টেস্ট খেলা কিরমানি বর্তমান নির্বাচকদের কটাক্ষ করে বলেন, ‘বর্তমান নির্বাচকদের খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা অত্যন্ত কম। ফলে তারা টিম ম্যানেজমেন্টের হাতের পুতুলে পরিণত হয়েছেন। কোনো বিষয়ে মতপার্থক্য থাকলেও শাস্ত্রী-কোহলির সঙ্গে তর্ক করার ক্ষমতা তাদের নেই। কারণ অভিজ্ঞতার দিক থেকে কোচ ও অধিনায়ক নির্বাচকদের চেয়ে অনেক এগিয়ে।’

ভারতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্বপালন করা এমএসকে প্রসাদ জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ৬টি টেস্ট ও ১৭টি ওয়ানডে। শরণদীপ সিং খেলেছেন মাত্র ২টি টেস্ট ও ৫টি ওয়ানডে। দেবাং গান্ধী খেলেছেন ৪টি টেস্ট ও ৩টি ওয়ানডে। বাকি দুই নির্বাচক যতীন পরাঞ্জপে ও গগন খোদার ভারতের হয়ে টেস্ট খেলার সুযোগ পাননি। তারা যথাক্রমে ৪টি ও ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK